Opu Hasnat

আজ ১৫ ডিসেম্বর শনিবার ২০১৮,

সুনামগঞ্জে জেলা আওয়ামীলীগের আনন্দ মিছিল অনুষ্ঠিত চট্টগ্রামসুনামগঞ্জ

সুনামগঞ্জে জেলা আওয়ামীলীগের আনন্দ মিছিল অনুষ্ঠিত

২১শে আগষ্ট গ্রেনেড হামলা মামলার রায়ে সন্তোষ জানিয়ে আনন্দ মিছিল করেছেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ নেতা ও পৌরসভার মেয়র নাদের বখতের নেতৃত্বে পৌর আওয়ামীলীগ,জেলা শ্রমিকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। 

বুধবার দুপুর ১২টায় সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ নেতা ও পৌরসভার মেয়র নাদের বখতের নেতৃত্বে পৌর আওয়ামীলীগ,জেলা শ্রমিকলীগ,স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের অংশগ্রহনে শহরের পৌর বিপণীস্থ এলাকা থেকে আনন্দ মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক ঘরে পৌরসভা চত্বরে গিয়ে শেষ হয়। মিছিলে এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাতক করুণা সিন্ধু চৌধুরী বাবুল,জেলা আওয়ামীলীগ নেতা বিজয় তালুকদার বিজু,পৌর আওয়ামীলীগের সভাপতি বাবুল দেব,দপ্তর সম্পাদক লিটন সরকার,জেলা শ্রমিকলীগের সভাপতি মোঃ সেলিম আহমদ,জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শোয়েব চৌধুরী,জেলা তথ্য ও প্রযুক্তিলীগের সভাপতি কল্লোল চৌধুরী,সাধারন সম্পাদক হাজী শাহীন আলম, যুগ্ম সম্পাদক তোফায়েল আহমদ রণি,জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সদস্য সচিব অনিমেষ পাল ভানু,সদর উপজেলা ¤্রমিকলীগের সাধারন সম্পাদক মিঠুন চন্দ,পৌর ছাত্রলীগের সভাপতি স্বাক্ষর রায়,সাধারন সম্পাদক শাহারিয়ার,সহ প্রমুখ। 

নেতৃবৃন্দরা বলেন,২০০৪ সালের ২ শে আগষ্ট বঙ্গবন্ধু এভিনিউতে  বিএনপি জামায়াত জোট সরকারের আমলে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় তাকেসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা চালানো হয়েছিল । তখনকার সময়ে মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় সভানত্রেী আইভি রহমান সহ ২৪জন নেতাকর্মী নিহত হন। এই হামলার ঘটনায় মামলায় বিএনপি জামায়াত জোট সরকারের আমলের তৎকালীন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ লুৎফুজ্জামান বাবর,উপমন্ত্রী পিন্টুসহ ১৯জনকে বিঞ্জ আদালত ফাসির রায় প্রদান করলে ও বর্তমান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯জনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদানে তারা সন্তোষ প্রকাশ করলে ও মূল পরিকল্পনাকারী তারেক রহমানের সর্বোচ্চ সাজাঁ হবে এমনটা আশা প্রকাশ করেছিলেন নেতৃবৃন্দরা। তারপরেও তারা রায়ের প্রতি সম্মান রেখে বলেন শুধু বাংলাদেশ কেন বিশে^র ইতিহাসে এ ধরনের বর্বরোচিত হামলার ঘটনার কোন নজির নেই। তাই অবিলম্বে রায় কার্যকর করতে সরকারের নিকট জোর দাবী জানান। তারা আগামী জাতীয় নির্বাচনে প্রধানমন্ত্রীর মনোনীত নৌকা প্রতিকের প্রার্থীদের বিজয়ী করে দলীয় নেতাকর্মীদের সক্রিয়ভাবে কাজ করার আহবান জানান। পাশাপাশি বিএনপি জামায়াত শিবিরের যেকোন ধরনের অপতৎপরতা প্রতিহত করতে নেতাকর্মীদের প্রস্তুত থাকার ও আহবান জানান।