Opu Hasnat

আজ ১৪ ডিসেম্বর শুক্রবার ২০১৮,

ব্রেকিং নিউজ

ভুটানকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা খেলাধুলা

ভুটানকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা

সেমিফাইনালে স্বাগতিক ভুটানকে ৪-০ গোলে হারিয়ে সাফ অনুর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে পা রেখেছে বাংলাদেশের মেয়েরা।

আজ (৫ অক্টোবর) সন্ধ্যা ৭টায় ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচ শুরুর বাঁশি বাজার ১ মিনিট পার হতেই গোলের দেখা পায় বাংলাদেশের মেয়েরা। ডান প্রান্ত থেকে একাই বল নিয়ে দৌড়ে গিয়ে ভুটানের ডি-বক্সের ঠিক বাইরে থেকে সানজিদা আখতারের উঠিয়ে মারা শট ভুটনের গোলরক্ষকের মাথার ওপর দিয়ে গোলবারে ঢুকে গেলে প্রথম গোলের দেখা পান তহুরারা।

এরপর একের পর এক আক্রমণে ভুটানের রক্ষণ তটস্থ করে রাখে বাংলাদেশের মেয়েরা। তবে প্রথমার্ধের শেষ বাঁশি বাজার ঠিক আগ মুহূর্তে (৪৮ মিনিটে) ডি-বক্সের জটলা থেকে ভুটানের ডিফেন্সের ভুলে বল পেয়ে ভুটানের গোলরক্ষককে পরাস্ত করে ব্যবধান দ্বিগুণ করেন মিশরাত জাহান।

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হতেই আবারও আক্রমণ শানাতে থাকে বাংলাদেশের মেয়েরা। তবে গোল পেতে ৬০ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়। দ্বিতীয় গোলের পর তৃতীয় গোলটিও ভুটানের ডিফেন্সের ভুল কাজে লাগিয়েই পেয়েছে বাংলাদেশের মেয়েরা। মারিয়া মান্ডার পাস থেকে বল পেয়ে ভুটানের ডি-বক্সে অপেক্ষায় থাকা কৃষ্ণারানী সরকার দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ভুটানের জালে বল জড়িয়ে দিলে ৩-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশের মেয়েরা।

ভুটানের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন শামসুন্নাহার। খেলার শেষ বাঁশি বাজার মিনিট পাঁচেক আগে নিজেদের ডি-বক্সে সাজেদা খাতুনকে ফাউল করেন ভুটানের নামগায়েল ডেম। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর তা থেকে সহজেই গোল আদায় করে দলের ৪-০ গোল ব্যবধানে জয় নিশ্চিত করেন বাংলাদেশের শামসুন্নাহার।