Opu Hasnat

আজ ১৬ জুলাই মঙ্গলবার ২০১৯,

অভিষিক্ত হলেন রাসিক নগর পিতা রাজশাহী

অভিষিক্ত হলেন রাসিক নগর পিতা

অভিষিক্ত হলেন রাজশাহীর নগর পিতা এএইচএম খায়রুজ্জামান লিটন।

শুক্রবার (০৫ অক্টোবর) বিকেল ৪টায় রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) প্যানেল মেয়র-১ আনোয়ারুল আমিন আযবের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেন খায়রুজ্জামান লিটন। এ সময় করতালি দিয়ে সবাই তাকে স্বাগত জানান।

এর মধ্যে দিয়ে রাসিক পঞ্চম মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন খায়রুজ্জামান লিটন। মেয়র হিসেবে দ্বিতীয়বারের মতো অভিষিক্ত হলেন ৩০ জুলাই বিপুল ভোটের ব্যবধানে জয়ী এ নৌকার মাঝি। অনুষ্ঠানে একই সঙ্গে সিটি করপোরেশনের ৩০জন নির্বাচিত কাউন্সিলর ও ১০জন সংরক্ষিত আসনের নারী কাউন্সিলরও দায়িত্বগ্রহণ করেন। নগর ভবনের গ্রিন প্লাজায় শুক্রবার বিকেলে এ উপলক্ষে বিশাল আয়োজন করা হয়। 

এর আগে গত ৫ সেপ্টেম্বর ঢাকায় রাসিক নির্বাচিত মেয়র হিসেবে শপথ নিয়েছিলেন খায়রুজ্জামান লিটন। প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র হিসেবে শপথ বাক্য পাঠ করান।

এদিকে, দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে মেয়র লিটন বলেন, আপনারা আমাকে বিপুল ভোটে মেয়র নির্বাচিত করেছেন। এজন্য আমি সবার কাছে ঋণী। আমি এই ঋণ পরিশোধ করতে পারব না। করতেও চাই না। আমি আপনাদের সাথে থাকতে চাই।

মেয়র লিটন আরো বলেন, মেয়রের কাজ শুধু রাস্তা-ঘাট পরিস্কার, ড্রেন পরিস্কার ও মশা মারা না।  প্রধানমন্ত্রী যেমন দেশের সার্বিকক্ষেত্রে উন্নয়ন করছেন, তেমননি মেয়রের কাজ মহানগরীর মানুষের সার্বিক কল্যাণ করা। আপনারা পাশে থাকলে আগামী দিনে আমি রাজশাহীর মানুষের তেমন কল্যাণ করতে চাই।

তিনি বলেন, রাজশাহীতে পূর্ণঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয় করতে চাই। রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন তিন/চার মাসের মধ্যে চালু করা সম্ভব হবে। এছাড়া রাজশাহী-কলকাতা ট্রেন চালু করবো। রাজশাহীতে বিগত সময়ে শিল্পায়ন হয়নি। শিল্পায়ন করা হবে।