Opu Hasnat

আজ ১৪ ডিসেম্বর শুক্রবার ২০১৮,

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে বাংলাদেশের মেয়েরা খেলাধুলা

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে বাংলাদেশের মেয়েরা

প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৭-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে উড়ন্ত শুরু করেছিলো বাংলাদেশের মেয়েরা। মঙ্গলবার ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ জিতেছে ২-১ গোলে।

সেইসাথে অনূর্ধ্ব-১৮ মেয়েদের সাফ চ্যাম্পিয়নশীপে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে গিয়েছে বাংলাদেশ। দুরন্ত এক গোল করেছেন স্বপ্না। প্রতিআক্রমণে নিজেদের অর্ধে থেকে লম্বা বল বাড়িয়েছিলেন শামসুন্নাহার। নেপালি দুই সেণ্টারব্যাকের পেছন থেকে দৌড়ে গিয়ে গোল পোস্ট ছেড়ে বের হয়ে আসা গোলরক্ষকের সামনে থেকে টোকা দিয়ে জালে জড়িয়ে দেন স্বপ্না। সত্যি, দেখার মতো গোল করেছেন তিনি।

নেপালও কম শক্তিশালি দল নয়। নিজেদের প্রথম ম্যাচে তারা পাকিস্তানকে ১২-০ গোলে হারিয়েছিল। অবশ্য বাংলাদেশ নেপালিদের চেয়েও ৫ গোল বেশি দিয়ে পাকিস্তানকে হারিয়েছিল ১৭-০ গোলে। 

মঙ্গলবার ছিল বাংলাদেশ-নেপালের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াই। কিন্তু দল নির্বাচনে কোচ গোলাম রব্বানি ছোটন বেশ কয়েকজন নিয়মিত মুখকে বিশ্রামে রাখলেন। বেঞ্চের খেলোয়াড়দের সুযোগ দিয়েছেন। তারা সুযোগটা কাজেও লাগিয়েছেন।

স্কোর বোর্ডে ২-১ স্কোরলাইন দেখে বোঝার উপায় নেই ম্যাচের আধিপত্য পুরোপুরি ছিল বাংলাদেশের হাতে। শামসুন্নাহার পেনাল্টি মিস না করলে ব্যাবধানটা আরও বড় হতে পারত।

স্বপ্নার মতো কৃষ্ণার গোলেও ছিল অসাধারণ। ৩২ মিনিটে সেটাও প্রতিআক্রমন থেকে মাত্র দুই টাচে। ২-০ গোলে জয়ের দিকেই এগিয়ে যাচ্ছিল বাংলাদেশ। কিন্তু ৯২ মিনিটে ব্যবধান কমিয়েছেন নেপালের রাশ্মি কুমার। শেষ মুহুর্তে যা শুধু হারের ব্যবধানটাই কমিয়েছে মাত্র। হারলেও গ্রুপ রানার্সআপ হয়ে সেমিফাইনালে গেছে নেপালও। ৫ অক্টোবর তাঁদের প্রতিপক্ষ ভারত। একই দিনে স্বাগতিক ভুটানের বিপক্ষে লড়বে বাংলাদেশের মেয়েরা।