Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

হলিউডে বাংলাদেশি তরুণ রণ মুস্তাফা বিনোদন

হলিউডে বাংলাদেশি তরুণ রণ মুস্তাফা

ছেলেটি আবুদ সিদ্দিকী নামে পরিচিত। এটা তার অভিনীত একটি চরিত্রের নাম। এমটিভির জনপ্রিয় টিভি সিরিজ ‘স্কিনস’-এর চরিত্র এটি। সেই আবুদ সিদ্দিকী হলেন বাংলাদেশের ছেলে রোনাল্ড ‘রণ’ মুস্তাফা। চলতি বছর হলিউডে মুক্তি পাওয়া ক্রিস কলম্বাস পরিচালিত অ্যানিমেটেড ছবি ‘পিক্সেলস’-এ ভারতীয় যুবকের চরিত্রে কণ্ঠ দেন রণ। এতে তার পাশাপাশি বিভিন্ন চরিত্রে কণ্ঠ দেন অ্যাডাম স্যান্ডলার, কেভিন জেমস, মিশেল মোনাঘান, শন বিনের মতো হলিউড তারকারা।

রণ মুস্তাফার জন্ম ১৯৮৯ সালের ৩ ডিসেম্বর, ঢাকায়। তার বয়স যখন ছয় বছর, পরিবারের সঙ্গে সে পাড়ি জমায় কানাডার ওন্টারিওতে। ২৫ বছরের এই তরুণ এখন থাকেন কানাডার টরন্টোতে। কানাডার নাগরিকত্বও পেয়েছেন তিনি।

অভিনয়ে রণের শুরুটা ২০০৫ সালে, টিভি সিরিজ ‘গোস্ট ট্রাক্যার্স’-এর মাধ্যমে। ২০০৯ সালে টিভি সিরিজ ‘টিম এপিক’-এ রয় জ্যাকসন চরিত্রে অভিনয়ের পর পরিচিতি পান তিনি। যুক্তরাজ্যের টিভি সিরিজ ‘স্কিনস’ অবলম্বনে কানাডায় নির্মিত ‘স্কিনস’-এ কাজ করার পর জনপ্রিয়তা বেড়েছে তার। ২০১১ সালে তিনি অভিনয় করেন শর্ট ড্রামা ‘স্কিনস: রিভার্স পার্টি’তে। এটি জনপ্রিয় হওয়ায় বানানো হয় তিন পর্বের মিনি সিরিজ ‘স্কিনস ওয়েবিসোডস’।

২০১২ সালে রণ মুস্তাফা অভিনয় করেন ‘ড. ববস হাউস’ টিভি সিরিজে। একই বছর হলিউডের অ্যাকশন ছবি ‘ট্রান্সপর্টার’ অবলম্বনে নির্মিত ২০১৩ সালে নির্মিত ‘ট্রান্সপর্টার দ্য সিরিজ’ টিভি সিরিজেও অভিনয় করেছেন তিনি। তার অভিনীত আরেকটি টিভি সিরিজ হলো ‘হেমলক গ্রোভ’ (২০১৩)।

মুস্তাফার ইচ্ছা আইনজীবী হবেন। কিন্তু মা সাহারা মুস্তাফা চান ছেলে অভিনেতাই হোক। তাই মাকে খুশি রাখতেই তিনি অভিনয় করছেন। পাশাপাশি ইউনিভার্সিটি অব টরন্টোতে আন্তর্জাতিক আইন ও রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে স্নাতকে পড়াশোনা করছেন রণ। তার শখ অভিনয় করা, বাস্কেটবল খেলা, ছবি দেখা, গিটার বাজানো আর বন্ধুদের সঙ্গে আড্ডায় মেতে থাকা।