Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

জনগন পূণরায় শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানাবে : অর্থ প্রতিমন্ত্রী মান্নান সুনামগঞ্জ

জনগন পূণরায় শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানাবে : অর্থ প্রতিমন্ত্রী মান্নান

অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আলহাজ এম এ মান্নান বলেন, মৎস্যভান্ডার হিসেবে খ্যাত আমাদের হাওরের জেলা সুনামগঞ্জের হারিয়ে যাওয়া মৎস্য ভান্ডারকে পূণরুজীবিত করতে ঐতিহ্য ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বহুমুখী কাজ করা হচ্ছে। তিনি বলেন এই যে আমরা পোণা মাছ অবমুক্ত করলাম এটা মহা পরিকল্পনার একটি অন্যতম অংশ। হাওরের জলাশয়গুলোতে পুরনো ঐতিহ্য ফিরিয়ে আনতে বিশাল পরিকল্পনা প্রায় ৪০ হাজার কোটি টাকা ব্যয় করার জন্য সরকার অনুমোদন দিয়েছে। তিনি ডেল্টা প্ল্যান দেড় মাস আগে সংসদে পাশ করা হয়েছে উল্লেখ করে বলেন এই প্ল্যানের আওতায় হাওরগুলোতে বিশেষ বিশেষ প্রকল্প বরাদ্দ থাকবে। তিনি আরো বলেন শুধু মাছ নয় মানুষ, পশুপাখিসহ যা আমাদের সম্পদ আছে সকল সম্পদের মধ্যে সমন্বয় করে সকল প্রজাতির উন্নয়ন করতে সরকার বদ্ধপরিকর। 

তিনি বলেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার আওয়ামীলীগ সরকারের দীর্ঘ প্রায় দশ বছরে দেশে যে উন্নয়ন কর্মকান্ড করেছে তা জনগন বিচার করবেন এবং জনগন পূণরায় আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রীকে বানাবে এবং বাংলাদেশ আওয়ামীলীগ সরকার গঠন করবে দেশ পরিচালনার অংশ হিসেবে গ্রামবাংলার মানুষের উন্নতি হবে সুনামগঞ্জের উন্নতি হবে কৃষকের উন্নতি হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। 

বুধবার সকাল সাড়ে ১০টায় সুনামগঞ্জ জেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে ২০১৮-১৯ অর্থবছরে দেখার হাওরে একলাখ টাকা মূল্যের রুই কাতলাসহ বিভিন্ন দেশীয় প্রজাতির ২৬৬.৬৬ কেজি পোণা মাছ অবমুক্ত করে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী মান্নান এসব কথা বলেন। 

এ সময় উপস্থিত ছিলেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ শফি উল্ল্যাহ, জেলা মৎস্য অফিসার মোঃ আমিনুল হক, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ, সদর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার সীমা রানী বিশ্বাস, শান্তিগঞ্জ হ্যাচারী কর্মকর্তা অশোক কুমার দাস, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা মৎস্য অফিসার সমিরণ কুমার সাহা, দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ মোঃ ইফতেখার আহমেদ চৌধুরী, শাল্লা উপজেলা মৎস্য অফিসার মামুনুর রহমান, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আতাউর রহমান ও জয়কলস ইউপি চেয়ারম্যাম মোঃ মাসুদ মিয়া ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রিপন তালুকদার প্রমুখ। 

এই বিভাগের অন্যান্য খবর