Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

অস্কারে যাচ্ছে ‘ডুব’ বিনোদন

অস্কারে যাচ্ছে ‘ডুব’

৯১তম অস্কার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ‘বিদেশি ভাষার চলচ্চিত্র’ বিভাগে বাংলাদেশ থেকে পাঠানো হচ্ছে ‘ডুব’ সিনেমাটি। এটি পরিচালনা করেছেন মোস্তফা সরয়ার ফারুকী।

রোববার (২৩ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর একটি পাঁচতারা হোটেলে সংবাদ সম্মেলন করে এ খবর জানান বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ এবং বাংলাদেশ অস্কার কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান খান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ অস্কার কমিটির নয় সদস্যসহ ‘ডুব’- পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী, ছবিটির প্রযোজক আবদুল আজিজ ও অভিনেত্রী তিশা।

হাবিবুর রহমান জানান, “ফারুকীর ‘ডুব’ ছবিটি ৯১তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে (অস্কার) ‘বিদেশি ভাষার চলচ্চিত্র’ বিভাগে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করবে। এ বছর বাছাই প্রক্রিয়ায় বাংলাদেশে মাত্র দুটি ছবি জমা পড়েছে। একটি হলো ‘কমলা রকেট’ এবং অন্যটি ‘ডুব’। এর মধ্যে থেকে ইরফান খান ও তিশা অভিনীত ‘ডুব’ ছবিটিকে মনোনয়ন দেওয়া হয়েছে।”

উল্লেখ্য, আগামী বছরের ২৪ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে দেওয়া হবে ৯১তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস। অস্কারের এই প্রতিযোগিতা আয়োজন করে দ্য একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।