Opu Hasnat

আজ ১৯ ডিসেম্বর বুধবার ২০১৮,

জবির প্রথম সমাবর্তন ২০১৯ সালের ফেব্রুয়ারিতে শিক্ষা

জবির প্রথম সমাবর্তন ২০১৯ সালের ফেব্রুয়ারিতে

কেরানীগঞ্জে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নিজস্ব জায়গায় ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত হবে বিশ্ববিদ্যালয়টির প্রথম সমাবর্তন। জবির প্রথম সমাবর্তন আয়োজনের জন্য গঠিত কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্র জানায়, গত মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) জবির প্রথম সমাবর্তনের জন্য কমিটি গঠন করা হয়। পূর্বনির্ধারিত সময় অনুসারে আজ সোমবার সমার্বতন আয়োজন কমিটির প্রথম সভা হয়। সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আতিয়ার রহমানকে কমিটির আহ্বায়ক আর প্রশাসন, একাডেমিক অ্যান্ড কাউন্সিল শাখার ডেপুটি রেজিস্ট্রারকে কমিটির সদস্য-সচিব করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- বিজনেজ স্টাডিজ অনুষদের ডিন, বিজ্ঞান অনুষদের ডিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন, আইন অনুষদের ডিন, লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন, রেজিস্ট্রার, জবি শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, প্রক্টর, পরীক্ষা নিয়ন্ত্রক, প্রধান প্রকৌশলী, ছাত্র-কল্যাণ পরিচালক, কর্মকর্তা সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল সব ছাত্র সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক।

উল্লেখ্য, ২০১৬ সালে   এক সাক্ষাৎকারে বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেছিলেন, বর্তমান ক্যাম্পাসে সমাবর্তন করা যাবে না। আমার যেটা পরিকল্পনা, আমারা যদি দ্বিতীয় ক্যাম্পাসের জায়গা ভরাট করতে পারি, মাঠ সমান করতে পারি। তাহলে সেখানে সমাবর্তন হবে। আগামী বছর মানে ২০১৭ শেষ থেকে ২০১৮ সালের মার্চের মধ্যে সমাবর্তনের ইচ্ছা আছে। কিন্তু উপাচার্যের সেই সময় অনুযায়ী বিশ্ববিদ্যালয়টির প্রথম সমাবর্তন করা সম্ভব হয়নি। তবে অবশেষে ২০১৯ সালে সমাবর্তন আয়োজনের একটি আনুষ্ঠানিক সিদ্ধান্ত নেয়া হলো আজ।