Opu Hasnat

আজ ১৯ ডিসেম্বর বুধবার ২০১৮,

সুনামগঞ্জে জীবনমান উন্নয়ন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জ

সুনামগঞ্জে জীবনমান উন্নয়ন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

সুনামগঞ্জের হাওরাঞ্চলে বসবাসরত দরিদ্র ও অতিদরিদ্র জনগোষ্ঠির জীবন জীবিকা ও জীবনমান উন্নয়ন প্রচেষ্টা শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১০টায় সৌহার্দ্য কর্মসূচী কেয়ার বাংলাদেশ এর আয়োজনে ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও  ইউএসএআইডি সহযোগিতায় শহরের সার্কিট হাউসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সৌহার্দ্য কর্মসূচী কেয়ার বাংলাদেশের চীফ অব পার্টি ওয়াল্টার মাওঁসার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী। 

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,সুনামগঞ্জ জেলা প্রশাসক মোঃ আব্দুল আহাদ,  সৌহার্দ্য কর্মসূচী কেয়ার বাংলাদেশ হাওর অঞ্চলের আঞ্চলিক সমন্বয়কারী সুব্রত কুমর সাহা,সিনিয়র অফিসার হারুনুর রশিদ,রিজোন্যাল সিনিয়র টেকনিক্যাল ম্যানেজারতমিজ উদ্দিন আহমেদ,তাহিরপুরের সৈয়দা খাতুন চাঁদনী,মোঃ শাহান শাহ চৌধুরী প্রমুখ।
 সিলেট বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী বলেন হাওরাঞ্চলের দরিদ্র ও অতিদরিদ্র মানুষজন বছরের ৬ মাস কৃষি কাজ নিয়ে ব্যস্ত থাকলেও ৬ মাস বর্ষার মৌসুমে কোন কাজ না থাকায় তাদের বেকারত্বের কারণে অনেক পরিবারের সদস্যরা অনাহারে অর্ধাহারে দিনাতিপাতের কারণে কিছু লোকজন বিপদগামী হন। এ থেকে উত্তরণের জন্য ঐ দরিদ্র পরিবারগুলোর ছেলেমেয়েদের স্কুল কলেজগামী করার পাশাপাশি তাদের জন্য বিকল্প কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হলেই কেবল এই অঞ্চলের মানুষজনের জীবন জীবিকার মাননোন্নয়ন ঘটানো সম্ভব বলে আশাবাদ ব্যক্ত করেন। এজন্য এনজিও সংস্থাগুলো যদি বিকল্প কর্মসংস্থানের জন্য আরো বেশী করে উন্নয়নমূলক কাজ করার আহবান জানান।  

 

এই বিভাগের অন্যান্য খবর