Opu Hasnat

আজ ১৮ অক্টোবর বৃহস্পতিবার ২০১৮,

এমপি নিক্সন চৌধুরী ও চরভদ্রাসন আওয়ামীলীগ মুখোমুখি

চরভদ্রাসনে জনসভা স্থলে ১৪৪ ধারা জারি ফরিদপুর

চরভদ্রাসনে জনসভা স্থলে ১৪৪ ধারা জারি

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার সদর ইউনিয়নের হাজীডাঙ্গী গ্রামে ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র এমপি নিক্সন চৌধুরী ও চরভদ্রাসন উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক মোঃ কাউসার হোসেন একই স্থানে কর্মীসভার আয়োজন করায় আইন শৃঙ্খলা ভঙ্গের আশংকায় ১৪৪ ধারা জারী করেছে উপজেলা প্রশাসন। দুই শত গজের মধ্যে আজ শনিবার সকাল ৯টা হতে সন্ধ্যা ৭টা পর্যন্ত ১৪৪ধারা জারি করা হয়।

এর আগে গত বৃহস্পতিবার সকাল থেকে ফরিদপুর-৪ আসনের এমপি মুজিবুর রহমান চৌধুরী (নিক্সন) এর পক্ষ থেকে শনিবার বিকেল ৩টার দিকে যোগদান ও জনসভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্তিত থাকার প্রচারনা  চালান হয়। একই দিন দুপুর থেকে উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক মোঃ কাউসার হোসেনের হাজীডাঙ্গী গ্রামে বাড়ির উঠানে শনিবার আওয়ামীলীগের এক কর্মী সভার প্রচারনা চালান হয়। সল্প দুরত্বে পাশাপাশি দুটি সভার আহবান করায় আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা ও জনসাধারনরে স্বাভাবিক চলাচলের স্বার্থে সভাস্থলে ১৪৪ ধারা জারি করেন উপেেজলা প্রশাসন। 

চরভদ্রাসন উপজেলা আওয়ামীলীগের সেক্রেটারী আলহাজ মোঃ কাউছার হোসেন জানান, উপজেলা আ.লীগ নির্বাচন উপলক্ষে কর্মি সমাবেশের আহবান করে আমার বাড়ীতে অনেক লোক জরো হওয়ার কথা ছিল । কিন্তু ১৪৪ ধারা জারি করায় আমরা কর্মসুচি স্থগিত করেছি।

স্বতন্ত্র এমপির উপজেলা আহবায়ক আনোয়ার আলী মোল্যা জানান, হাজীডাঙ্গী মাদ্রাসায় বিকাল ৩টায় এমপি সাহেব পরিদর্শন ও স্কুল মাঠে যোগদান অনুষ্ঠানের ঘোষনা করা হয়েছে যথা সময়ে যথাযথ ভাবে অনুষ্ঠান শুরু হবে।

চরভদ্রাসন থানা ওসি মোঃ হারুন আর রশিদ জানান, আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্তনে রাখার জন্য উপজেলা প্রশাসন সকাল নয়টা থেকে সন্ধ্যা সাতটা পযন্ত ১৪৪ ধারা জারি করায় হাজী ডাঙ্গী এলাকার আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তিনি আরো বলেন কোন ভাবেই ওখানে কোন জনসভা করতে দেয়া হবে না। আমাদের সাথে একজন ম্যাজিষ্টেট থাকবে। কেউ যাতে আইন ভঙ্গ না করতে পারে সে ব্যাপারে আমরা সর্তক আছি। 

এ ব্যাপরে উপজেলা নির্বাহী অফিসার কামরুন নাহার বলেন- স্বল্প পরিসরে পাশাপাশি দুটি সভা ডাকায় একে অপরকে উস্কানী মূলক বক্তব্য প্রদান করতে পারে। যা হতে বিবাদ সৃষ্টি হয়ে শান্তি ভঙ্গ হতে পারে তাই ১৪৪ ধারা জারি করা হয়েছে। 

এদিকে সভাস্থলে সকাল থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা রয়েছে।