Opu Hasnat

আজ ১৯ ডিসেম্বর বুধবার ২০১৮,

সড়ক পথে আ’লীগের নির্বাচনী যাত্রা শুরু রাজনীতি

সড়ক পথে আ’লীগের নির্বাচনী যাত্রা শুরু

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সাংগঠনিক সফর শুরু করেছে আওয়ামী লীগ। গত ৩০ আগস্ট আকাশ পথে সিলেট সফরের মধ্য দিয়ে শুরু হয় নির্বাচনী সফর। এরপর ৮ সেপ্টেম্বর নির্বাচনী ট্রেন ছেড়ে যায় নীলফামারীর দিকে।

এবার সড়ক পথে যাত্রা শুরু করলো দলটি। ঢাকা থেকে প্রায় ২০টি মাইক্রোবাস নিয়ে সড়কে নির্বাচনী যাত্রা শুরু করেন শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টায়। এই সফরে কুমিল্লা, ফেনী, চট্টগ্রাম, কক্সবাজার এলাকার ৯টি স্পটে সমাবেশ করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তৃণমূলের শক্তিতে বলিয়ান বঙ্গবন্ধুর আদর্শের দল আওয়ামী লীগের জনপ্রিয়তা নিয়ে এরইমধ্যে আইআরআই একটি প্রতিবেদন প্রকাশ করেছে। তাতে উঠে এসেছে আওয়ামী লীগ সভাপতি সংসদ নেতা প্রধানমন্ত্রীর ৭৬ শতাংশ আর আওয়ামী লীগের জনপ্রিয়তা ৭৪ শতাংশ।

এই জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে আগামী নির্বাচনে বিজয়ের পতাকা ঘরে তুলতে মাঠ চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগের কর্মঠ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নির্বাচনী সড়ক যাত্রায় যেখানেই যাচ্ছেন রাস্তার দু’পাশে হাজার হাজার মানুষ দাঁড়িয়ে শুভেচ্ছা জানাচ্ছেন। কোথাও তিল ধারণের জায়গা নেই। পথসভায় স্থানীয় নেতাকর্মীরা তাদের প্রিয় নেতার ব্যানার-ফেস্টুন নিয়ে আগামী নির্বাচনের প্রার্থীর জানান দিচ্ছেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বক্তব্য রাখছেন। 

পথসভায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে নৌকার পক্ষে কাজ করার আহ্বান জানান।

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী আব্দুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রমুখ এই নির্বাচনী সড়ক যাত্রায় সফর সঙ্গী হিসেবে রয়েছেন।