Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

ফরিদপুর পাসপোর্ট অফিসের সামনে আট দালালের সাজা ফরিদপুর

ফরিদপুর পাসপোর্ট অফিসের সামনে আট দালালের সাজা

ফরিদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনের দোকানগুলিতে র‌্যাব অভিযান চালিয়ে ৮ দালালকে আটক করে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে ভ্রাম্যমান আদালত। আজ দুপুরে এই অভিযান চালিয়ে তাদের আটক করে সাজা প্রদান করা হয়।

এ ব্যাপারে র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইচ উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ফরিদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়ে ৮ দালালকে আটক করা হয়। পরে তাদেরকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে আদালতের বিজ্ঞ বিচারক জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সজল চন্দ্র শীল ও সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নুসরাত জাহান খান তাদের ৮জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন। তিনি বলেন সাজা প্রদান করার পরে তাদেরকে সকলে কারাগারে প্রেরন করা হয়েছে। 

আদালতের বিজ্ঞ বিচারক সহকারী কমিশনার সজল কুমার শীল বলেন, ভোক্তার অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৫২ ধারা মোতাবেক ০১নং ও ০২নং আসামীকে ০১ মাস হারে এবং ০৩নং হতে ০৮নং পর্যন্ত আসামীদের ০৭ দিন হারে বিনাশ্রম কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত।

আটকৃতরা হলেন-  ০১। ইমদাদুল হক(২৮), পিতাঃ মোঃ বিল্লাল সরদার, সাং- কাইচাইল, থানা- নগরকান্দা, ০২। মোঃ মনিরুজ্জামান (২৯), পিতাঃ মোঃ মজিদ খান, সাং-কমলাপুর, ০৩। মোঃ মানিক মোল্লা (৩৮), পিতা- মৃত তাঁরা মোল্লা, সাং-কমলাপুর, উভয় থানা-কোতয়ালী, ০৪। মোঃ শাহ আলম (৩০), পিতা- মোঃ মোসলেম শেখ, সাং-বড় বাংরাইল, থানা-সালথা, ০৫। সজীব(২৫), পিতাঃ মৃত সাইদুল হক বাচ্চু, সাং- কমলাপুর, থানা- কোতয়ালী, ০৬। মোঃ ফারুক ভুইয়া(১৯), পিতাঃ আবুল বাশার ভুইয়া, সাং- কেশারদিয়া, থানা-সালথা, ০৭। মোঃ আবু হানিফ(২৬), পিতাঃ শেখ হিরু, সাং- বিল মামুদপুর, থানা- কোতয়ালী, ০৮। মোহাম্মদ আলী খান(২৩), পিতাঃ মোঃ আশরাফ হোসেন, সাং-কমলাপুর, থানা- কোতয়ালী, সর্ব জেলা ফরিদপুর। 

আটককৃত আসামীদের নিকট থেকে সর্বমোট ০৯টি পাসপোর্ট এবং শতাধিক পাসপোর্ট আবেদন ফরম জব্দ করা হয়।