Opu Hasnat

আজ ১৯ ডিসেম্বর বুধবার ২০১৮,

লেবাননকেও উড়িয়ে দিলো বাংলাদেশের মেয়েরা খেলাধুলা

লেবাননকেও উড়িয়ে দিলো বাংলাদেশের মেয়েরা

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে বাহরাইনকে গোল বন্যায় ভাসানোর পর লেবানরের বিপক্ষে ৮-০ গোলের বিশাল ব্যবধানের জয় পেয়েছে লাল সবুজ দলের কিশোরীরা।

আজ (১৯ সেপ্টেম্বর) সকালে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে বেলা ১১টায় ম্যাচটি শুরু হয়।

এ নিয়ে টানা দুই ম্যাচে বড় জয় তুলে মনিকা-আনুচিংরা। সেই সঙ্গে ৬ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে থেকে শীর্ষে আছে স্বাগতিকরা।

এবারের এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে অংশ নেওয়া ছয় গ্রুপের শীর্ষ ছয় দল ও সেরা দুই রানার্স-আপ দল নিয়ে হবে আরেক বাছাই। সেখান আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে হবে প্রতিদ্বন্দ্বিতা। দুই গ্রুপ থেকে সেরা চারটি দল সুযোগ পাবে চূড়ান্তপর্বে খেলার। আগেই চূড়ান্তপর্ব নিশ্চিত করে রেখেছে আয়োজক থাইল্যান্ড, ২০১৭ সালের চ্যাম্পিয়ন উত্তর কোরিয়া, রানার্স-আপ দক্ষিণ কোরিয়া ও তৃতীয় হওয়া জাপান।

২০১৬ সালে বাংলাদেশে হয়েছিল এএফসির বাছাইপর্ব। সেবার বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে চূড়ান্তপর্বে জায়গা করে নিয়েছিল। অবশ্য থাইল্যান্ডে চূড়ান্তপর্বে আট দলের মধ্যে সপ্তম হয়েছিল।

২১ সেপ্টেম্বর ‘এফ’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হবে বাংলাদেশ।