Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত চট্টগ্রাম

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) মাসিক অপরাধ সভা আগস্ট-২০১৮ মঙ্গলবার সকাল ১০টায় দামপাড়া পুলিশ লাইনস্থ সদর দপ্তরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সিএমপি কমিশনার মোঃ মাহাবুবর রহমান পিপিএম। সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) মাসুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আমেনা বেগম, বিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার (সদর) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) হারুন-উর-রশিদ হাযারী, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এস.এম. মোস্তাইন হোসেন, বিপিএম, উপ-পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক, বিপিএম, পিপিএম, উপ-পুলিশ কমিশনার (বন্দর) মোঃ হামিদুল আলম, বিপিএম, উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) মোঃ ফারুক উল হক, উপ-পুলিশ কমিশনার (সিএসবি) মোঃ আব্দুল ওয়ারীশ, উপ-পুলিশ কমিশনার (এমটি ও সরবরাহ) মোঃ মোখলেছুর রহমান, উপ-পুলিশ কমিশনার (ডিবি-উত্তর) হাসান মোঃ শওকত আলী, উপ-পুলিশ কমিশনার (ডিবি-বন্দর) মোহাম্মদ শহীদুল্লাহ,পিপিএম, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-বন্দর) ফাতিহা ইয়াছমিন, উপ-পুলিশ কমিশনার (পিওএম) মোঃ তারেক আহম্মেদ, র‌্যাব, সিআইডি, পিবিআই, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ, এপিবিএন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর প্রতিনিধি, সকল অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার ও সকল থানার অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

পুলিশ কমিশনার গত আগস্ট-২০১৮ মাসে নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সিএমপি’র পুলিশ সদস্য সহ আইন শৃঙ্খলা রক্ষাকারী সকল ইউনিটকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এই প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য সকল থানা, ডিবি সহ অন্যান্য সংস্থাকে যৌথভাবে কাজ করার পরামর্শ প্রদান করেন। মহানগরীতে অবৈধ অস্ত্র ও মাদক দ্রব্য উদ্ধারের জন্য গুরুত্ব আরোপ করেন এবং নাগরিক তথ্য সংগ্রহ করার জন্য নির্দেশ প্রদান করেন। 

উক্ত সভায় আগস্ট-২০১৮ মাসে অস্ত্র ও মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার ও ভাল কাজের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে বিভিন্ন স্তরের ৬০ (ষাট) জন পুলিশ সদস্য ও সিভিল স্টাফ’দেরকে নগদ অর্থ ও সম্মাননা সনদ প্রদান করা হয়। আগস্ট-২০১৮ মাসে শ্রেষ্ঠ বিভাগ, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার (ডিবি), শ্রেষ্ঠ থানা, শ্রেষ্ঠ পরিদর্শক, শ্রেষ্ঠ উপ-পরিদর্শক এর সম্মাননা সনদ প্রাপ্ত হয়েছেন যথাক্রমে উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) মোঃ ফারুক উল হক, সিনিঃ সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালী জোন) জাহাঙ্গীর আলম, সিনিঃ সহকারী পুলিশ কমিশনার (ডিবি-পশ্চিম) মোহাম্মদ মঈনুল ইসলাম, পুলিশ পরিদর্শক মোঃ জসিম উদ্দীন, পিপিএম, পুলিশ পরিদর্শক মোহাম্মদ নেজাম উদ্দিন, এসআই মোঃ আব্দুর রব। সভায় পুলিশ কমিশনার অপরাধ দমন ও যানজট নিয়ন্ত্রণে পুলিশ সদস্যসহ নগরবাসীর সহযোগিতা কামনা করেন।