Opu Hasnat

আজ ২০ সেপ্টেম্বর শুক্রবার ২০১৯,

খাগড়াছড়ির পানছড়ি বাজারে আগুন খাগড়াছড়ি

খাগড়াছড়ির পানছড়ি বাজারে আগুন

খাগড়াছড়ির পানছড়ি বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে গেছে ২০টি দোকান ও বসত ঘর। শনিবার  রাতে উপজেলা সদর বাজারে এ ঘটনা ঘটে। এতে ১ কোটি  টাকার মতো ক্ষয়ক্ষতি হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। বসতবাড়ি থেকে মালামাল বের করতে গিয়ে মো. মনির নামে একজন আহত হয়েছে। তাকে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।   

প্রত্যক্ষদর্শীরা জানান, পানছড়ি পুরাতন বাজার এলাকার একটি তোষকের দোকান থেকে আগুনের লেলিহান শিখা দেখে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে। পানছড়িতে ফায়ার সার্ভিস স্টেশন না থাকায় ২৫ কিলোমিটার দূরের খাগড়াছড়ি সদর স্টেশন থেকে যেতে যেতে ক্ষয়ক্ষতির পরিমাণ বেড়ে গেছে বলে অভিযোগ করেছেন স্থানীয়রা। বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা আগুন নেভাতে স্থানীয়দের সহায়তা করে। পানছড়ির ইউএনও মো. আবুল কাশেম জানান, ক্ষয় -ক্ষতির পরিমান ১ কোটি ছাড়িয়ে যাবে। 

পানছড়ি বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আবুল কাশেম জানান, আগুনের সূত্রপাত সম্পর্কে কোন সঠিক তথ্য পাওয়া যায়নি। পুড়ে যাওয়া ২০ দোকানপাটের মধ্যে কামার, আইসক্রীম কারখানা, একটি মন্দিও ও চায়ের দোকানের পাশাপাশি কয়েকটি বসতবাড়ি ছিল।