Opu Hasnat

আজ ২১ নভেম্বর বুধবার ২০১৮,

ঝালকাঠিতে তিন সাংবাদিকের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ ঝালকাঠি

ঝালকাঠিতে তিন সাংবাদিকের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ

ঝালকাঠিতে এবার তিন কথিত সাংবাদিকের বিরুদ্ধে একটি ধর্মীয় প্রতিষ্ঠানে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে চাঁদাদাবির অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ঝালকাঠি সদর উপজেলার জগদীশপুর গ্রামের শ্রীশ্রী হরি তীর্থাশ্রম ও সোনা মায়ের মন্দির কমিটির সভাপতি নরেন্দ্রনাথ বাড়ৈ বৃহস্পতিবার ঝালকাঠি সদর থানা ও প্রেস ক্লাবে লিখিত অভিযোগ দিয়েছেন। যে তিন সাংবাদিকের বিরুদ্ধে অভিযোগ দেয়া হয়েছে তারা হলেন, শহরের কাটপট্টি এলাকার মৃত: জজ আলীর ছেলে আব্দুর রাজ্জাক পিন্টু, নলছিটির ভৈরবপাশা গ্রামের আবু তাহেরের ছেলে বশির খলিফা ও কাঠালিয়ার বাশবুনিয়া গ্রামের হেমায়েত হাওলাদারের ছেলে এইচ.এম বাদল। এরা তিন জনই বরিশালের আঞ্চলিক পত্রিকার জেলা প্রতিনিধি পরিচয় দিয়ে প্রত্যন্ত অঞ্চলে ঘুরে সাধারণ মানুষের সমস্যাকে পুজি করে ভয়ভীতি দেখিয়ে টাকা পয়সা হাতিয়ে নিয়ে থাকে। 

মন্দির কমিটির সভাপতির অভিযোগে জানা গেছে, উল্লিখিত তিন কথিত  সাংবাদিক জগদীশপুর সোনা মায়ের মন্দিরে অনধিকার প্রবেশ করে গুরু মায়ের ছবি তোলে এবং ধর্ম সম্পর্কে অশালিন কটুক্তি করে। ওই তিন সাংবাদিক মন্দিরের সেবাইত সন্তোষ হাওলাদারকে বিদ্রুপ করে সুনাম নষ্টের হুমকি দিয়ে বলে “ আমাদের সাথে রফাদফা না করলে তোদের মন্দিরের বড় ধরনের ক্ষতি করবো” । খবর পেয়ে বিভিন্ন স্থান থেকে মন্দিরের ভক্তবৃন্দ চলে আসলে ওই তিন সাংবাদিক সটকে পরে। 

ঝালকাঠি থানার ওসি (তদন্ত) আবু তাহের মিয়া বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।