Opu Hasnat

আজ ২৭ সেপ্টেম্বর সোমবার ২০২১,

আটক গঞ্জেরাজ পরিবহনের চালক কুষ্টিয়া

আটক গঞ্জেরাজ পরিবহনের চালক


কুষ্টিয়া শহরের চৌড়হাস মোড় এলাকায় মা রিনা খাতুনসহ শিশু আকিফাকে ধাক্কা দেওয়ার আলোচিত ঘটনার প্রধান আসামী গঞ্জেরাজ পরিবহনের চালক মহিদ মিয়া ওরফে খোকন (৩৫) কে ফরিদপুর থেকে আটক করেছে  র‌্যাব- ১২ কুষ্টিয়া। 

বুধবার (১২ সেপ্টেম্বর) দিবাগত রাতে কুষ্টিয়া র‌্যাব-১২’র একটি দল তাকে ফরিদপুর জেলা সদরের বঙ্গেশ^রদী এলাকা থেকে আটক করে। 

আজ বৃহস্পতিবার বেলা ১২টায় কুষ্টিয়া র‌্যাব-১২’র কার্যালয়ে প্রেস ব্রিফিং এর মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১২-সিপিসি-১ কুষ্টিয়ার কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এমএম মোহামেনুর রশিদ। 

তিনি জানান, চাঞ্চলকর শিশু আকিফা হত্যা মামলার প্রধান আসামী বাস চালক মহিত মিয়া ওরফে খোকনকে পুলিশের কাছে হস্তান্তরের মাধ্যমে আদালতে প্রেরন করা প্রক্রিয়া চলছে।  
উল্লেখ্য, গত ২৮ আগষ্ট কুষ্টিয়ার চৌড়হাস মোড়ে ফয়সাল গঞ্জেরাজ নামের বাসটি ওই শিশুসহ তার মাকে ধাক্কা দেয়। এতে সড়কে ছিটকে পড়ে আকিফা গুরুতর আহত হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।  ২৯ আগষ্ট রাতে শিশু আকিফার বাবা হারুন অর রশিদ কুষ্টিয়া মডেল থানায় বাস চালক, হেলপার ও মালিকের বিরুদ্ধে মামলা করেন।

পরে রোববার ফরিদপুর থেকে বাস মালিক জয়নাল আবেদিনকে গ্রেফতার করে র‌্যাব। মামলার তদন্ত কর্মকর্তা জয়নাল আবেদিনকে আদালতে হাজির করে। একই সময়ে বাসের চালক মহিদ মিয়া ওরফে খোকন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করে। শুনানি শেষে আদালত তাদের জামিন মঞ্জুর করে। পরবর্তীতে আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা মামলায় পেনাল কোড ৩০২ ধারা সংযুক্তির আবেদন করেন এবং আসামীদ্বয়ের জামিন বাতিল চেয়ে এবং আসামীদ্বয়ের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির আবেদন করেন। শুনানি শেষে আদালত পেনাল কোড ৩০২ ধারা সংযুক্ত করার আদেশ দেন এবং আবেদন মঞ্জুর করে আসামীদ্বয়ের জামিন বাতিল করে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। এই নৃশংস হত্যাকান্ড এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে।