Opu Hasnat

আজ ২২ সেপ্টেম্বর শনিবার ২০১৮,

চোখের জলে অঞ্জু ঘোষের বিদায় বিনোদন

চোখের জলে অঞ্জু ঘোষের বিদায়

শিল্পী সমিতির আমন্ত্রনে ২২ বছর পর গত ৬ সেপ্টেম্বর ঢাকা এসেছিলেন ‘বেদের মেয়ে জোসনা’ খ্যাত জনপ্রিয় অভিনেত্রী অঞ্জু ঘোষ। গত ৯ সেপ্টেম্বর বিএফডিসিতে (বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন) শিল্পী সমিতির আয়োজিত এক অনুষ্ঠানে সংবর্ধনা দেওয়া হয় এই গুনী অভিনেত্রীকে।

পাঁচদিন পরই দেশ ছাড়লেন বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা ‘বেদের মেয়ে জোসনা’র নায়িকা। দেশ ত্যাগের সময় তিনি আবেগতাড়িত হয়ে পড়েন। অশ্রুসিক্ত হয়ে ফের উড়াল দিয়েছেন কলকাতায়।

সোমবার (১০ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে অঞ্জু ঢাকা ত্যাগ করেন। সেসময় তাকে বিদায় জানাতে বিমানবন্দরে যান বাংলাদেশ শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, নৃত্য পরিচালক মাসুম বাবুল, পরিচালক সাঈদুর রহমান সাঈদসহ বেশ কয়েকজন। 

জায়েদ খান বলেন, তিনি যখন দেশ ত্যাগ করছিলেন তখন তার চোখ থেকে পানি ঝরছিলো। তার মন খুব খারাপ ছিলো। আমার মাথায় হাত বুলিয়ে দিয়েছেন। আমারও তাকে বিদায় দিতে খুব খারাপ লেগেছে। তবে কথা দিয়েছেন কলকাতায় তার কিছু কাজ গুছিয়ে খুব শিগগিরই আবার দেশে ফিরবেন।

‘ম্যাডাম যাওয়ার সময় শিল্পী সমিতির খুব প্রশংসা করেছেন। এখানকার মানুষ যে তাকে এখনও এতো ভালোবাসেন সেজন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

দুই দশক পর দেশে আসা প্রসঙ্গে অঞ্জু জানিয়েছিলেন, তার কারও উপর ক্ষোভ নেই। ওখানে (কলকাতায়) দুইদিনের জন্য গিয়েছিলাম। সেখানে তার মা থাকতেন। তবে দুইদিনের জন্য গিয়েই তিনি ফেঁসে গেছেন। আর দেশে ফিরতে পারেননি।