Opu Hasnat

আজ ২২ সেপ্টেম্বর শনিবার ২০১৮,

ভিসা পেলেন রুবেল, পাননি তামিম, বিরক্ত বিসিবি খেলাধুলা

ভিসা পেলেন রুবেল, পাননি তামিম, বিরক্ত বিসিবি

১৫ সেপ্টেম্বর দুবাইতে অনুষ্ঠিত হবে এশিকা কাপ ক্রিকেট খেলা। ইতিমধ্যে বাংলাদেশ দল দুবাইতে পৌঁছে গেছে। কিন্তু সংযুক্ত আরব আমিরাতের ই-ভিসা হাতে না পাওয়ায় ৯ তারিখ পুরো দলের সঙ্গে যেতে পারেননি তামিম ইকবাল ও রুবেল হোসেন। সোমবার বিকেল পর্যন্ত তাদের হাতে আসেনি ভিসা। ফলে এশিয়া কাপে তাদের খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

তবে জানা গেছে, মঙ্গলবার রাতে রওয়ানা হওয়ার সম্ভাবনা আছে তাদের। গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড়ের এই বিড়ম্বনায় পড়া ‘বিরক্তিকর’ মনে করছে বিসিবি।

শুধু এই দুই ক্রিকেটার নন। ভিসা জটিলতায় এখনো যেতে পারেননি এই টুর্নামেন্টে দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুও।

আরব আমিরাতের গরমে খেলে অভ্যস্ত নয় বাংলাদেশের ক্রিকেটাররা। কন্ডিশনের সঙ্গে খেলোয়াড়দের মানিয়ে নিতে তাই এক সপ্তাহ আগেই দল পাঠায় বিসিবি। কিন্তু সেখানে তামিম, রুবেলের থাকতে না পারাটা বিরক্তির মনে করছেন বিসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী, ‘অবশ্যই এটা আমাদের জন্য বিরক্তির ব্যাপার। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে খেলোয়াড়দের আগেভাগে পাঠাতে চেয়েছি। তারা প্রস্তুত আছে, ভিসা পাওয়া মাত্রই রওয়ানা হবে।’

এশিয়া কাপের অনুশীলন ক্যাম্পে আঙুলের চোট পেয়ে প্রস্তুতির বাইরে আছেন তামিম ইকবাল। তার পরিকল্পনা ছিল দুইবাইতে গিয়ে পুরোদমে অংশ নেবেন অনুশীলনে। কিন্তু সময়মত সেখানে যেতে না পারায় প্রস্তুতির ঘাটতিতে এই ওপেনার। সোমবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ব্যাটিং অনুশীলন করেন তিনি। চোট সমস্যা থাকলেও প্রথম ম্যাচ থেকেই তাকে পাওয়ার আশা টিম ম্যানেজমেন্টের।

এবার এশিয়া কাপ হওয়ার কথা ছিল ভারতে। কিন্তু পাকিস্তান-ভারতের বৈরি সম্পর্কের কারণে টুর্নামেন্ট সংযুক্ত আরব আমিরাতে সরিয়ে নেয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল। ভেন্যু সরলেও আয়োজক হিসেবে নাম আছে ভারতেরও। খেলোয়াড়, কর্মকর্তাদের ভিসা জটিলতায় আয়োজকদের ব্যবস্থাপনাও প্রশ্নের মুখে। 

আমিরাতে ১৫ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচেই মাঠে নামবে বাংলাদেশ। ‌‘বি’ গ্রুপে অপর দল আফগানিস্তান। ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান ও হংকং। ২০ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচ খেলবে টিম টাইগারস।