Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

সৈয়দপুর পৌর কাউন্সিলর পদের উপনির্বাচনে ৪ প্রার্থীর মনোনয়ন বৈধ নীলফামারী

সৈয়দপুর পৌর কাউন্সিলর পদের উপনির্বাচনে ৪ প্রার্থীর মনোনয়ন বৈধ

সৈয়দা রুখসানা জামান শানু, নীলফামারী থেকে : নীলফামারীর সৈয়দপুর পৌরসভার ১ নম্বর সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে উপ-নির্বাচনের দাখিলকৃত ৪ প্রার্থীর মনোনয়নপত্রই বৈধ ঘোষণা করা হয়েছে। নীলফামারী জেলা নির্বাচন অফিসার ও সৈয়দপুর পৌরসভার ১নং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে উপনির্বাচনের রিটার্নিং অফিসার মো. ফজলুল করিম গত সোমবার দাখিলকৃত মনোনয়নপত্র বাছাই শেষে বৈধ হিসেবে ঘোষণা করেন।

রিটার্নিং অফিসার কর্তৃক ঘোষিত তফশীল মোতাবেক সোমবার প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করা হয়েছে। এর আগে গত ৯ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে ওই পদে মোট চারজন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। এ সব প্রার্থীরা হচ্ছেন মোছা. সাবিয়া বেগম, মোছা. রোজিনা বেগম. শাহিদা জামান ও পারভীন নাজ। আগামী ১৭’সেপ্টেম্বর  নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ। পরদিন ১৮ সেপ্টেম্বর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ প্রদান করা হবে। আর নির্বাচনের ভোট গ্রহণ ৩ অক্টোবর।

সৈয়দপুর পৌরসভার ১ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে উপনির্বাচনের ভোট ৭টি ভোট কেন্দ্রে মোট ১৯’হাজার ৭’শত ৭২’জন ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এঁদের মধ্যে পুরুষ ৯’হাজার ৭শত ৬৮ জন এবং নারী ভোটার ১০’হাজার ৪ জন।

উল্লেখ্য, প্রথম শ্রেণির সৈয়দপুর পৌরসভার ১’নং সংরক্ষিত আসনের কাউন্সিলর রাজিয়া সুলতানা গত ২৮’মে শারীরিক অসুস্থতার কারণে প্রায়ত হন। ফলে ওই সংরক্ষিত আসনের কাউন্সিলর পদটি শুন্য হয়ে যায়। পরবর্তীতে নির্বাচন কমিশনার সৈয়দপুর পৌরসভার সংরক্ষিত ওই শূন্য আসনে ভোট গ্রহনের জন্য নির্বাচনী তফশীল ঘোষণা করেন।