Opu Hasnat

আজ ২১ নভেম্বর বুধবার ২০১৮,

‘নারায়ণা হেলথ’র সাথে চট্টগ্রাম মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সমঝোতা স্বাক্ষর স্বাস্থ্যসেবাচট্টগ্রাম

‘নারায়ণা হেলথ’র সাথে চট্টগ্রাম মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সমঝোতা স্বাক্ষর

বীর মুক্তিযোদ্ধা হৃদরোগীদের সুলভে চিকিৎসার জন্য আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ভারতের হৃদরোগ সার্জন ডা. দেবী শেঠী’র প্রতিষ্ঠিত ‘নারায়ণা হেলথ’র সাথে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডের সমঝোতা স্বাক্ষর হয়েছে। 

সোমবার সকাল সাড়ে ১১টায় নগরীর দারুল ফজল মার্কেটস্থ মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কার্যালয়ে অতিথি হিসেবে উপস্থিত থেকে সমঝোতা স্বাক্ষর করেন নারায়ণা হেলথ’র সিনিয়র ম্যানেজার  (আন্তর্জাতিক মার্কেটিং) মি. রানা ভট্টাচার্য্য, সংসদের ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ ও চিকিৎসা বিষয়ক প্রধান সমন্বয়কারী সিটি কর্পোরেশনের সাবেক প্যানেল মেয়র অধ্যাপক রেখা আলম চৌধুরী। অনুষ্ঠানে সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নঈমউদ্দিন চৌধুরী, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবু সাঈদ সরদার, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা শেখ মো. ইছহাক, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শহীদুল হক চৌধুরী সৈয়দ, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা পান্টু লাল সাহা, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র বিশ্বাস, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা খোরশেদুল আলম, বন্দর থানা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কামরুল আলম জতু, কোতোয়ালী থানা কমান্ডার সৌরিন্দ্র নাথ সেন, ডেপুটি কমান্ডার অঞ্জন কুমার সেন, বাকলিয়া থানা কমান্ডার মো. আলী হোসেন,  বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম চিশতি, বীর মুক্তিযোদ্ধা ডা. আলাউদ্দিন, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আহমদ, সাংবাদিক রনজিত কুমার শীল, বীর মুক্তিযোদ্ধার সন্তান মো. সরওয়ার আলম চৌধুরী মনি, কাজী রাজেশ ইমরান, সাহেদ মুরাদ সাকু, সাজ্জাদ হোসেন, ইসতিয়াক সাঈদ সরদার, ওয়াসিফুর কৌশিক, জয়নুদ্দিন জয়, সৈয়দ ওমর প্রমুখ।

সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে ভারতের নারায়ণ হেলথ’র সিনিয়র ম্যানেজার (আন্তর্জাতিক মার্কেটিং) মি. রানা ভট্টাচার্য্য বলেন, চট্টগ্রামসহ সারা বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের হৃদরোগ বিষয়ে চিকিৎসা সেবার জন্য ভারতের ‘নারায়ণা হেলথ’ যাবতীয় সুযোগ সুবিধা প্রদান করবে। এ প্রতিষ্ঠানের কর্ণধার ডা. দেবী শেঠী ব্যঙ্গালোরে বসে দেশ-বিদেশের হাজার হাজার হৃদরোগীকে সুলভমূল্যে বাইপাস সার্জারি ও এনজিওপ্লাস্টসহ হৃদরোগের চিকিৎসা প্রদান করে আসছেন। ভারতের কলকাতার বিভিন্ন নারায়ণা হাসপাতালেও ডা. দেবী শেঠীর আদলে বিশেষজ্ঞ চিকিৎসকগণ হৃদরোগীদের নিয়মিত চিকিৎসা দিয়ে আসছেন।

চট্টগ্রাম থেকে বীর মুক্তিযোদ্ধা হৃদরোগী ও তাদের পরিবারের সদস্যরা চিকিৎসার জন্য ভারতে যেতে চাইলে মেডিকেল ভিসা প্রাপ্তি সাপেক্ষে এখানকার প্রধান সনম্বয়কারী ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্যানেল মেয়র অধ্যাপক রেখা আলম চৌধুরীর সাথে যোগাযোগ করতে পারবেন। চট্টগ্রামসহ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা বাংলাদেশ থেকে চিকিৎসা বিষয়ে ভারতের যে কোন নারায়ণা হাসপাতালে গেলে চিকিৎসার পাশাপাশি কম খরচে থাকার সুব্যবস্থাও করবে।