Opu Hasnat

আজ ২৬ এপ্রিল শুক্রবার ২০২৪,

পাইকগাছায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ খুলনা

পাইকগাছায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ

পাইকগাছায় এক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিশু শিক্ষার্থী ও তার মায়ের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। স্থানীয়রা ধারণা করছেন, পূর্ব শত্রুতার জেরে এমন ঘটনা ঘটতে পারে। 

গড়ইখালী ইউপির আমিরপুর গ্রামের সাইফুল ইসলাম মিস্ত্রী জানান, তার ছেলে সাহেদুজ্জামান বগুড়ারচক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্র। ছেলে ২ দিন নানা বাড়ীতে থাকার পর শনিবারে স্কুলে যাবার উদ্দেশ্যে রওনা দিলে পথিমধ্যে এ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মনিরুজ্জামান লিল্টু’র সাথে দেখা হলে তিনি ছেলেকে দুষ্ট বলে স্কুলে যেতে নিষেধ করে ধমক দেন। এ ঘটনায় ছেলে কাঁদতে কাঁদতে বাড়ীতে পুরো ঘটনাটি খুলে বলে। সাইফুলের স্ত্রী শিউলী বেগম অভিযোগ করেন, রবিবার সকাল সাড়ে ৯টায় ছেলেকে স্কুলে নিয়ে ক্লাসে দিয়ে প্রধান শিক্ষকের অপেক্ষায় ছিলাম এবং প্রধান শিক্ষক মনিরুজ্জামান সাড়ে ১০টার দিকে স্কুলে আসলে ছেলের সাথে কি হয়েছে এ নিয়ে দু’এক কথার এক পর্যায়ে প্রধান শিক্ষক আমার উপর ক্ষিপ্ত হয়ে মা-বাপ তুলে গালিগালাজ করে আমাকে স্কুল থেকে ঠেলে বের করে দেন। যা স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা প্রত্যক্ষ করেছেন বলে জানান। এ ঘটনায় তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন। 

এ অভিযোগ সম্পর্কে জানার চেষ্টা করা হলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মনিরুজ্জামান শিক্ষার্থীর সাথে ধমকের বিষয়টি অস্বীকার করে জানান, রবিবারে শিক্ষার্থীর মা এ নিয়ে আমার সাথে কথা বলার এক পর্যায়ে তাকে স্কুল থেকে বের হয়ে যেতে বলি।