Opu Hasnat

আজ ১৪ নভেম্বর বুধবার ২০১৮,

উদ্বোধনী ম্যাচে অনিশ্চিত তামিম খেলাধুলা

উদ্বোধনী ম্যাচে অনিশ্চিত তামিম

আর মাত্র পাঁচ দিন পর মাঠে গড়াবে এশিয়া কাপের ১৪তম আসর। ১৫ সেপ্টেম্বর দুবাইয়ে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে পর্দা উন্মোচন হবে এই আসরের।

উদ্বোধনী এ ম্যাচে তামিমের মাঠে নামা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। যদিও প্রধান নির্বাচক বলেছিলেন, আঙুলে একটু ব্যথা। তবে, চোট আরেকটু গুরুতর। ছোট্ট চিড় ধরা পড়েছে তামিম ইকবালের ডান হাতের অনামিকায়। ফলে এশিয়া কাপের প্রথম ম্যাচে তাকে পাওয়া নিয়ে আছে শঙ্কা।

তামিম এই চোট পেয়েছিলেন সপ্তাহখানেক আগে ফিল্ডিং অনুশীলনে। শুরুতে বড় কিছু ভাবা হয়নি। পরে ব্যথা না কমায় স্ক্যান করানো হয়। তাতে যা ধরা পড়েছে, চিকিৎসকেরা সেটিকে বলছেন ছোট ‘ক্র্যাক।’

তামিমের খেলার সম্ভাবনা ‘ফিফটি-ফিফটি বলে টিম ম্যানেজমেন্টের একটি সূত্রে জানা যায়।

নাজমুল হোসেন শান্তকে নিয়ে শঙ্কা এখনো কাটেনি। তামিমের এই আঙুলের চিড় বাংলাদেশের জন্য নতুন দুর্ভাবনা তৈরি করেছে। ফিল্ডিং অনুশীলনে আঙুলে চোট পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। তার খেলা নিয়ে শঙ্কা আছে যথেষ্টই। আঙুলের চোটেই সাকিব আল হাসানের খেলা নিয়ে আছে শঙ্কা। দুশ্চিন্তার কালো মেঘ আরও বাড়ল তামিমের চোটে।

এই চোট সমস্যাগুলোর কারণেই বৃহস্পতিবার এশিয়া কাপের বাংলাদেশ স্কোয়াডে যোগ করা হয়েছে বাঁহাতি ব্যাটসম্যান মুমিনুল হককে। তাকে নিয়ে বাংলাদেশ দল এখন ১৬ জনের।