Opu Hasnat

আজ ১৪ নভেম্বর বুধবার ২০১৮,

সাব ফুটবল থেকে বাংলাদেশের বিদায় খেলাধুলা

সাব ফুটবল থেকে বাংলাদেশের বিদায়

সাব ফুটবল চ্যাম্পিয়নশীপে নয় বছরের অপেক্ষাটা এবারও শেষ হলো না। শুরুটা ভালো হলেও ধারাটা ধরে রাখতে পারলো না জামাল ভূঁইয়া-সাখাওয়াতরা। হেরে বিদায় নিলো সাফ ফুটবল থেকে। ওঠা হলো না সেমিফাইনালে।

টুর্নামেন্টে অবশ্য দারুণ শুরু করেছিল বাংলাদেশ। দুই ম্যাচে তুলে নিয়েছিল ৬ পয়েন্ট। শনিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে নেপালের বিপক্ষে সমতা হলেই গ্রুপ সেরা হয়ে সেমিতে চলে যেতো বাংলাদেশ। কিন্তু গোলরক্ষকের এক ভুল সব অর্জন ব্যর্থ করে দিল। নেপালের বিপক্ষে গোলরক্ষক শহিদুল আলম সোহেলের ভুলে গোল খেয়ে গেল বাংলাদেশ। আর শেষের আর এক গোলে ২-০ ব্যবধানে হেরে স্বাগতিক হয়েও বিদায় নিল সাফ ফুটবল থেকে। পাকিস্তানের সঙ্গে নেপাল উঠে গেল সেমিফাইনালে। 

বাংলাদেশ, পাকিস্তান এবং নেপাল ‘এ’ গ্রুপে তাদের খেলা তিন ম্যাচে দুটি করে জয় পেয়েছে। একটি করে ম্যাচ হেরেছে তিন দলই। কিন্তু গোল ব্যবধানে পিছিয়ে থাকায় বিদায় নিতে হয়েছে বাংলাদেশের। দিনের প্রথম ম্যাচে ভুটানকে ৩-০ গোলে হারিয়েছে পাকিস্তান। তারা তিন ম্যাচে মোট গোল দিয়েছে পাঁচটি। 

আর প্রথম ম্যাচ হেরে শুরু করা নেপাল দ্বিতীয় ম্যাচে ভুটানকে ৪-০ ব্যবধানে হারায়। এরপর বাংলাদেশের বিপক্ষে জয় পায় ২-০ গোলের। তারা মোট গোল দিয়েছে ছয়টি। আর বাংলাদেশ তাদের খেলা তিন ম্যাচে গোল করতে পেরেছে তিনটি। গোল ব্যবধানে তাই সেমিতে চলে গেছে নেপাল এবং পাকিস্তান।