Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

জাগ্রতবাংলা সাহিত্য আড্ডা’র অভিষেক শিল্প ও সাহিত্য

জাগ্রতবাংলা সাহিত্য আড্ডা’র অভিষেক

‘মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তা চর্চা’ স্লোগানের মধ্য দিয়ে “জাগ্রতবাংলা সাহিত্য আড্ডা’র অভিষেক হয়েছে। শুক্রবার (৭ সেপ্টেম্বর) জাগ্রতবাংলা ২৪ ডটকম’র আয়োজনে টাঙ্গাইলের এলেঙ্গা প্রেসক্লাব অডিটোরিয়ামে এ আড্ডা অনুষ্ঠিত হয়। 

জাগ্রতবাংলা ২৪ ডটকমের প্রকাশক ও সম্পাদক সুমন ঘোষের সভাপতিত্বে সাহিত্য আড্ডার আলোচনায় অংশ নেন এলেঙ্গা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা আহবায়ক মোহাম্মদ রমজান আলী, কবি খন্দকার মুজিবর রহমান তপন, সাহিত্যিক হামিদুর রহমান, কথা সাহিত্যিক সোহেল আজাদ, কবি ও সাংবাদিক মাছুদুর রহমান মিলন, সাংবাদিক সবুজ সরকার, সাংবাদিক আশিকুর রহমান, কবি আলামিন খান, আবু সায়েম, রাকিব হাসান হৃদয়, মাহফুজুর রহমান, মনির হোসেন, সেলিম মাহমুদ অন্তর প্রমুখ। 

সাহিত্য আড্ডার জাগ্রতবাংলা ২৪ ডটকম’র সম্পাদক সুমন ঘোষ বলেন, বর্তমানের যুব সমাজ আগামী দিনের ভবিষ্যৎ। তাই যুবসমাজকে মাদকের ছোবল থেকে রক্ষা করতে সাহিত্য চর্চার বিকল্প নেই। সাহিত্য চর্চা একটি মানুষকে আমুল পরিবর্তন এনে দিতে পারে। শিক্ষার্থীদের সাহিত্য চর্চায় মনোনিবেশ করতে উদ্বুদ্ধ করতে হবে। এসময় তিনি সারা বাংলাদেশের প্রত্যেক জেলায় সাহিত্য আড্ডার আয়োজনের আশাবাদ ব্যক্ত করেন। 

স্বরচিত কবিতা পাঠের মধ্য দিয়ে আড্ডা জমে উঠে। এরপর ছোট গল্প, কৌতুক পরিবেশন আড্ডাকে প্রাণবন্ত করে তোলে। 

সাহিত্য আড্ডা শেষে উপস্থিত কবি ও সাহিত্যিকদের সর্বসম্মতিক্রমে খন্দকার মুজিবর রহমান তপনকে আহ্বায়ক ও হামিদুর রহমানকে সদস্য সচিব করে তের সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়।