Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

ট্রাফিক সচেতনতায় ঢাকার ১২টি পয়েন্টে কাজ করছে রোভার স্কাউটরা সংগঠন

ট্রাফিক সচেতনতায় ঢাকার ১২টি পয়েন্টে কাজ করছে রোভার স্কাউটরা

ঢাকা মেট্টোপলিটন পুলিশ সেপ্টেম্বর মাসকে ট্রাফিক সচেতনতা মাস ঘোষণা করেছে।  এই মাসে ঢাকা মেট্টোপলিটন পুলিশকে সহায়তাদানের লক্ষ্যে  ৫ থেকে ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত ঢাকা মেট্রোপলিটন এলাকার ১২টি পয়েন্টে প্রতিদিন সকাল সাড়ে ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত রোভার স্কাউটগণ সহায়তা করবে। পয়েন্টেসমূহ মতিঝিল শাপলা চত্তর, ফকিরাপুল মোড়, বিজয়নগর,  হাইকোর্ট চত্তর (শিক্ষা ভবন), শাহবাগ মোড়, কাওরানবাজার গোলচত্তর, বিজয় স্মরণী, মহাখালী, কাকলী ক্রোসিং, মীরপুর ১০ নম্বর, আবদুল্লাহপুর ও হাউস বিল্ডিং এলাকা। 

রোভার স্কাউটের সদস্যবৃন্দ পথচারীদের ফুটপথ ব্যবহার, জেব্রাক্রোসিং ব্যবহার, ফুটওভার ব্রীজ ব্যবহার, রাস্তার সিগনাল দেখে রাস্তা পারাপারসহ ট্রাফিক নিয়ম মেনে চলার অনুরোধ করছে। রোভার স্কাউটের সেবা যথাযথভাবে পালনের জন্য একজন রোভার স্কাউট নেতা এবং সহকারী পরিচালক দায়িত্ব পালন করেছেন। এই কার্যক্রম বিষয়ে সর্বদা পরামর্শ প্রদান করছেন বাংলাদেশ স্কাউটস এর  সভাপতি মোঃ আবুল কালাম আজাদ, এসডিজি বিষয়ক সমন্বয়কারী, প্রধানমন্ত্রীর কার্যালয়, বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার  ড. মোঃ মোজাম্মেল হক খান, মাননীয় কমিশনার, দুর্নীতি দমন কমিশন, বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য), মোঃ শাহ্ কামাল, সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। বাংলাদেশ স্কাউটসের জাতীয় সদর দফতর থেকে কার্যক্রম মনিটরিং করছে।  পয়েন্টে ৩০জন রোভার স্কাউট ও রোভার স্কাউট লিডার দায়িত্ব পালন করবেন। ফলে প্রতিদিন ৩৬০জন রোভার স্কাউট ও রোভার স্কাউট লিডার দায়িত্ব পালন করবেন। 

ইতোপূর্বে বিগত ৫ থেকে ১৪ আগস্ট, ২০১৮ তারিখে ঢাকার ৮টি পয়েন্টে ১৮০০ রোভার স্কাউট ও রোভার স্কাউট লিডার দায়িত্ব পালন করে মহানগরবাসীর প্রশংসা অর্জন করেছেন। 

এই বিভাগের অন্যান্য খবর