Opu Hasnat

আজ ১৬ এপ্রিল মঙ্গলবার ২০২৪,

আইসিবির এজিএম, আইএফআইসির ম্যানেজারসহ তিনজন গ্রেফতার অর্থ-বাণিজ্য

আইসিবির এজিএম, আইএফআইসির ম্যানেজারসহ তিনজন গ্রেফতার

শেয়ারবাজারে কেলেঙ্কারির মাধ্যমে তিন কোটি সাত লাখ টাকা আত্মসাতের অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার দুপুরে তাদের মৎস্যভবন এলাকা থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) সাবেক উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) টিপু সুলতান ফারাজি, আইএফআইসি ব্যাংকের পল্লবী শাখার ম্যানেজার মো. আব্দুস সামাদ এবং আইসিবির সহকারী ব্যবস্থাপক (এজিএম-কলাবাগান) মো. এহিয়া মণ্ডল।


দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন। দুদক জানায়, বৃহস্পতিবার ৬ জনের বিরুদ্ধে রমনা থানায় একটি মামলা করা হয়। মামলা নম্বর ৪৪। মামলার তদন্ত করছেন দুদকের সহকারী পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান। গ্রেফতার তিনজন এই মামলার এজাহারভুক্ত আসামি।

মামলার অন্যান্য আসামিরা হলেন- আইসিবির সহকারী ব্যবস্থাপক মো. সামছুল আলম আকন্দ, সিনিয়র প্রিন্সিপাল অফিসার ধনঞ্জয় কুমার মজুমদার এবং সহকারী মহাব্যবস্থাপক মো. শরিকুল আনাম।

মামলার এজাহারে বলা হয়েছে, এই ৬ আসামি পরস্পর যোগসাজশে অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার ও প্রতারণার মাধ্যমে অপরাধমূলক বিশ্বাসভঙ্গ করে আইএসটিসিএল’র ৩ কোটি ৭ লাখ ৫৮ হাজার ৯০৭ টাকা আত্মসাতপূর্বক প্রতিষ্ঠানের আর্থিক ক্ষতি করেন।

এই বিভাগের অন্যান্য খবর