Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

অভিনেত্রী নওশাবা’র জামিন লাভ বিনোদন

অভিনেত্রী নওশাবা’র জামিন লাভ

ছাত্র আন্দোলন নিয়ে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের মামলায় মডেল ও অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ জামিন পেয়েছেন।

আজ (২১ আগস্ট) ঢাকার মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস এ আদেশ দেন।

উত্তরা পশ্চিম থানার সাধারণ নিবন্ধন শাখার ওমেদার মোহাম্মদ হায়দার বিকেলে এ বিষয়ে বলেন, ‘আজ ঢাকার সিএমএম আদালতে নওশাবার জামিনের আবেদন করা হলে বিচারক তা মঞ্জুর করেন।’

আগের দিন ঢাকার মহানগর হাকিম মাহমুদা আক্তার জামিন আবেদন নাকচ করে নওশাবাকে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নিয়ে চিকিৎসার অনুমতি দিয়েছিলেন।

‘অসুস্থতার গ্রাউন্ডেই’ নওশাবাকে জামিন দেওয়া হয়েছে জানিয়ে তার আইনজীবী এ এইচ ইমরুল কাওসার বলেন, “তাকে বঙ্গবন্ধু মেডিকেলে নেওয়ার কথা ছিল। এখন জামিন হওয়ায় তাকে অন্য কোনো বেসরকারি হাসপাতালে ভর্তি করা হবে।”

তথ্য-প্রযুক্তি আইনের মামলায় প্রতিবেদন দাখিলের ধার্য তারিখ ২ অক্টোবর পর্যন্ত নওশাবার অন্তর্র্বতীকালীন জামিন বহাল থাকবে বলে জানান আইনজীবী ইমরুল।

এর আগে গোয়েন্দা পুলিশের রিমান্ডে থাকা অবস্থায় নওশাবা অসুস্থ হয়ে পড়ায় তাকে সঙ্গে সঙ্গে হাসপাতালে পাঠানো হয়। এর পরে  দুই দফায় জামিনের আবেদন করা হলে সিএমএম আদালত তার জামিন মঞ্জুর করেন।

গত ৪ আগস্ট রাজধানীর জিগাতলায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলায় দুই ছাত্রের মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলার গুজব ফেসবুকে ছড়ানোর অভিযোগে উত্তরা এলাকা থেকে নওশাবাকে আটক করে র‌্যাব। পরে তার বিরুদ্ধে আইসিটি আইনে উত্তরা পশ্চিম থানায় মামলা করা হয়।

পরদিন ৫ আগস্ট ঢাকা মহানগর হাকিম নওশাবার ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। সেই রিমান্ড শেষে ১০ আগস্ট তাকে আদালতে হাজির করে ফের রিমান্ডের জন্য আবেদন করে ডিবি পুলিশ। ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।