Opu Hasnat

আজ ২৪ সেপ্টেম্বর সোমবার ২০১৮,

যতদিন বেঁচে থাকবো এফডিসিতে কোরবানি দেব বিনোদন

যতদিন বেঁচে থাকবো এফডিসিতে কোরবানি দেব

এবারও চলচ্চিত্রের সহশিল্পীদের সঙ্গে ঈদ করছেন চিত্রনায়িকা পরীমনি। প্রথমে জানা গিয়েছিল এবার দুটি গরু কোরবানি দিবেন পরীমনি। অবশেষে দুটি নয় তিনটি গরু কিনেছেন পরী। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) মধ্যে কোরবানি করা হবে। বর্তমানে এফডিসিতেই রাখা হয়েছে কোরবানির জন্য কেনা গরুগুলো। বেশ কিছুদিন অসুস্থ ছিলেন ঢাকাই সিনেমার এই সুন্দরী নায়িকা। রোববার দিবাগত রাতে রাজধানীর ৩০০ ফিট এলাকার হাট থেকে গরুগুলো কিনেছেন বলে জানান তিনি।

কোরবানি প্রসঙ্গে পরীমনি বলেন, ‘ইনসাআল্লাহ এবারও আমার সহকর্মীদের নিয়ে কোরবানি ঈদ করবো। 
যতদিন বেঁচে থাকবো এফডিসিতে কোরবানি দেব। চলচ্চিত্রের অসচ্ছল সহশিল্পীদের মাঝে মাংস বিতরণ করবো।’


পরী আরও বলেন,‘নিজেকে সব সময় এই চলচ্চিত্র পরিবারের একজন ভেবেই তৃপ্তি পাই। ঈদের দিন আমরা আনন্দ করব, আর যাদের সঙ্গে আমরা কাজ করি, তারা বাসায় মন খারাপ করে থাকবেন, তাই কি হয়! গত কয়েক বছর থেকে কোরবানির ঈদটা তাদের সঙ্গেই করি। এবারও আমার সহশিল্পী, মানে আমার পরিবারের মানুষজনের সঙ্গেই ঈদ করছি।’

বিএফডিসিতে উপস্থিত চলচ্চিত্রের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা গেছে, তথাকথিত এক্সট্রা, যাদের এখন বলা হয় সহশিল্পী, যারা দিনভিত্তিক চুক্তিতে কাজ করেন সিনেমায়, তাদের অনেকেই এখন বেকার। কারণ, বিএফডিসিতে কাজ কমে গেছে। তাদের জীবনে তাই ঈদের আনন্দ নেই।

প্রয়াত অভিনেতা সালমান শাহ ও রাজীব এই শিল্পীদের খোজখবর রাখতেন, এখন কেউ আর রাখেন না। তা দেখে পরীমনি চলচ্চিত্রে তার সহশিল্পীদের জন্য বিএফডিসিতে ঈদের দিন গরু কোরবানি দেন। আর সেই মাংস সহশিল্পী ও কলাকুশলীদের মধ্যে বিতরণ করেন। কাজটি তিনি এবারও করেছেন। জানা গেছে এবার শিল্পী সমিতির পক্ষ থেকেও জায়েদ খানের সহযোগীতায় আরও তিনটি গরু কোরবানী করা হবে।