Opu Hasnat

আজ ২০ নভেম্বর মঙ্গলবার ২০১৮,

নিউইয়র্কে শেখ হাসিনার নাগরিক সংবর্ধনা ২৩ সেপ্টেম্বর প্রবাস

নিউইয়র্কে শেখ হাসিনার নাগরিক সংবর্ধনা ২৩ সেপ্টেম্বর

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিউইয়র্কে নাগরিক সংবর্ধনা প্রদান করা হবে আগামী ২৩ সেপ্টেম্বর। নিউইয়র্ক সিটির ম্যানহাটানে হিল্টন হোটেলের বলরুমে বিকেল ৫টায় অনুষ্ঠেয় এ সংবর্ধনা উপলক্ষে ব্যাপক প্রস্তুতি শুরু করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো। 

জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনের শীর্ষ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতা হিসেবে টানা ১০ম এবং আগের টার্মের ৫ বারসহ ১৫তম বার আসছেন শেখ হাসিনা। প্রতিবারই তাকে নিউইয়র্কে ব্যাপক উদ্যোগে সংবর্ধনা প্রদান করা হলেও এবার প্রস্তুতি চলছে ভিন্ন  আমেজে। কারণ, নিউইয়র্ক থেকে দেশে ফিরেই জাতীয় নির্বাচনের মাঠে নামবেন শেখ হাসিনা। 

আগামী ২৩ সেপ্টেম্বর সকালেই জেএফকে এয়ারপোর্টে অবতরণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘে বাংলাদেশ মিশনের কর্মকর্তারা জানিয়েছেন, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত নানা কর্মসূচিতে ব্যস্ত সময় কাটাবেন শেখ হাসিনা। শীর্ষ সম্মেলনে অংশগ্রহণকারী বিশ্ব নেতাদের অনেকেই বৈঠকে মিলিত হবেন শেখ হাসিনার সাথে। প্রতিটি বৈঠকেই রোহিঙ্গা ইস্যু প্রাধান্য পাবে। সন্ত্রাস দমনে শেখ হাসিনার জিরো টলারেন্স এবং সীমিত সম্পদ নিয়েই টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে সমগ্র জনগোষ্ঠীকে ঐক্যবদ্ধ করার জন্যে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে বিভিন্ন ফোরামে বিশেষ সম্মান জানানো হতে পারে বলে জাতিসংঘ মহাসচিবের সচিবালয় থেকে এ সংবাদদাতা অবহিত হয়েছেন। 

জানা গেছে, বরাবরের মত এবারও নিউইয়র্কে সাংবাদিকদের সাথে মিলিত হবেন শেখ হাসিনা। আন্তর্জাতিক কয়েকটি সংবাদ সংস্থাকে সাক্ষাতকারও দেবেন তিনি।