Opu Hasnat

আজ ২৪ সেপ্টেম্বর সোমবার ২০১৮,

চট্টগ্রাম নগরীতে অস্ত্রসহ গ্রেফতার ২ চট্টগ্রাম

চট্টগ্রাম নগরীতে অস্ত্রসহ গ্রেফতার ২

চট্টগ্রাম নগর থেকে অস্ত্র ও গুলিসহ এক ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের দাবি পশুর হাটের ছিনতাই পরিকল্পনা ছিল তার। রোববার সকালে বাকলিয়া থানাধীন কল্পলোক আবাসিক এলাকার কবরস্থানের পাশ থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেপ্তারকৃত মো. জনি (২৯) বাকলিয়া থানার বাস্তুহারা কলোনির মৃত আবুল হোসেনের পুত্র। তার বিরুদ্ধে ছিনতাই ও ডাকাতির প্রস্তুতির অভিযোগে আগে থেকে দুটি মামলা আছে।

বাকলিয়া থানার ওসি প্রণব চৌধুরী বলেন, বাকলিয়া নূর নগর হাউজিং সোসাইটি মাঠে কোরবানির পশুর হাটে ছিনতাইয়ের পরিকল্পনা নিয়েছিল পেশাদার ছিনতাইকারীদের একটি দল। এজন্য কল্পলোক আবাসিক এলাকার কবরস্থানের পাশের একটি বাসায় তারা বৈঠক করছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেখান থেকে জনিকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, জনির কাছ থেকে একটি চীনে তৈরি পিস্তল, একটি ম্যাগাজিন ও সেভেন পয়েন্ট সিক্স টু বোরের চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। তার সহযোগি অন্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতার জনির বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা হয়েছে।
 
অপরদিকে, অস্ত্র ও দুই রাউন্ড গুলিসহ শেখ ফরিদ (২২) নামে এক ছিনতাইকারীকে গ্রেফতার করেছে সদরঘাট থানা পুলিশ। রোববার ভোরে নগরের সদরঘাট থানার আইচ ফ্যাক্টরী রোড থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানান সদরঘাট থানার ওসি মো. নেজাম উদ্দিন। গ্রেফতার শেখ ফরিদ ফেনী জেলার সোনাগাজী স্বরাজপুর এলাকার আবুল হোসেনের ছেলে।

ওসি মো. নেজাম উদ্দিন বলেন, অস্ত্র ও দুই রাউন্ড গুলিসহ শেখ ফরিদ নামে এক ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। ঈদুল আজহাকে কেন্দ্র করে নগরের বিভিন্ন জায়গায় ছিনতাই করা তার উদ্দেশ্য। শেখ ফরিদের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানান ওসি মো. নেজাম উদ্দিন।