Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

ঈদে বাড়তি ভাড়া না নেওয়ার প্রতিশ্রুতি গোপলপুর ঘাট মালিক কর্তৃপক্ষের ফরিদপুর

ঈদে বাড়তি ভাড়া না নেওয়ার প্রতিশ্রুতি গোপলপুর ঘাট মালিক কর্তৃপক্ষের

ফরিদপুর চরভদ্রাসনে ঈদ পরবর্তী সময়ে ঢাকামুখি যাত্রীদের কাছ হতে বাড়তি ভাড়া না নেওয়ার প্রতিশ্রতি দিয়েছেন গোপালপুর-মৈনট আন্তজেলা ফেরী ঘাট মালিক প্রতিনিধি মো: শাহজাহান শিকদার। রবিবার বিকেলে উপজেলা সভাকক্ষে আসন্ন পবিত্র ঈদুল আযহা সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষে এক প্রস্তুতি সভায় এ প্রতিশ্রুতি দেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার কামরুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় ঈদ পূর্ব ও পরবর্তী সময়ে নদী পারাপারে যাত্রী হয়রানীর বিষয়টি উঠে আসে। তখন ঘাট মালিক প্রতিনিধির দৃষ্টি আকর্ষন করা হলে তিনি বলেন মৈনট ঘাটটি দোহারের লোকজন নিয়ন্ত্রন করে থাকে তাই এক্ষেত্রে তাদের কিছু করার থাকে না। তবে ঈদ পরবর্তী সময়ে গোপালপুর ঘাটে কোন প্রকার বাড়তি ভাড়া নেওয়া হবে না। ট্রলারে জন প্রতি ৮০টাকা ও স্পীডবোর্ডে এ জনপ্রতি ১৬০ টাকা ভাড়া নেওয়া হবে। এ সময় উপস্থিত ব্যক্তিবর্গ বলেন মৈনট ঘাট দিয়ে মূলত চরভদ্রাসন ও সদরপুরের বেশী  লোক আসা যাওয়া করে তাই মৈনট ঘাটে যাত্রী হয়রানী বন্ধে  উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেন। প্রসঙ্গত অভিযোগ রয়েছে গত দুদিন ধরে মৈনট ঘাটে ঘরমুখি যাত্রিদের কাছ হতে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। 

এছাড়া পরিবেশ সম্মত ভাবে কুরবানী পশুর বর্জ্য অপসারন, আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখা প্রভূত বিষয়ে বিষদ আলোচনা ও সিদ্ধান্ত গ্রহীত হয়। 

এ সময় বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা জাহিদুল ইসলাম বিশ্বাস, চরভদ্রাসন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোঃ সফিকুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শফিউদ্দীন খালাশী, ইউপি চেয়ারম্যান আজাদ খান, আমীর হোসেন খান, ইয়াকুব আলী, সাংবাদিক আবদুস সবুর কাজল প্রমূখ।