Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

পাইকগাছায় ধর্মীয় প্রতিষ্ঠানের দখলে থাকা জমিতে ঘর বাঁধার অভিযোগ! খুলনা

পাইকগাছায় ধর্মীয় প্রতিষ্ঠানের দখলে থাকা জমিতে ঘর বাঁধার অভিযোগ!

পাইকগাছায় প্রভাবশালীদের বিরুদ্ধে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে গড়ইখালী ইউপি’র পাতড়াবুনিয়া শশ্মান কালীমন্দিরের দখলীয় সরকারী সম্পত্তিতে ঘরবাড়ী বেঁধে দখল করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এলাকাবাসীর অভিযোগ স্থানীয় আমজেদ গাইনের ছেলে আছাদুল ও হাজী রহমত গাইনের ছেলে ফরহাদ হোসেন লোকজন নিয়ে বিরোধপূর্র এ জমিতে টিনসেডের ঘরবাড়ী বাঁধছেন। খবর পেয়ে শুক্রবার দুপুরে ইউনিয়ন ভুমি কর্মকর্তা নির্ন্মানাধীন কাজ বন্ধ করে দিয়েছেন। ইতোপূর্বে প্রতিপক্ষরা এ জমিতে স্থাপনা করার চেষ্টা করলে সংশ্লিষ্ঠদের হস্তক্ষেপে সে চেষ্টা ব্যর্থ হয় বলে স্থানীয়রা জানিয়েছেন। 

পাতড়াবুনিয়ার রায় সাহেব কালীচরণ মন্ডলেরর ছেলে ভবতোষ মন্ডল জানান, দু'উপজেলা সিমান্তে শুঁড়িখালী বাজারের কাছে গড়ইখালী অভিমুখি পিসের রাস্তার পার্শ্বে সরকারী জমিসহ নুরপুর আমিরপুর মৌজার এসএ ৩৩৫ খতিয়ানের ৪০৪’র কিছু অংশ ও ৫০৬ দাগে জমির উপর পাতড়াবুনিয়া শশ্মান ও কালীমন্দির প্রতিষ্ঠিত। এদিকে ক্রয় সম্পত্তি দাবী করে ইতোপূর্বে আছাদুল-ফরহাদ গাইনরা শশ্মানসহ ধর্মীয় প্রতিষ্ঠানের নিয়ন্ত্রনে থাকা জমিতে স্থাপনা তৈরী করে দখল চেষ্টা করলে স্থানীয়দের মধ্যে উত্তেজনা দেখা দিলে পুলিশ ও সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপে কাজ বন্দ করে দেন। 

জানা গেছে জমির বিরোধে ভবতোষ মন্ডল পাইকগাছার জজ আদালতে দেওঃ ১৯১/ ১৪ মামলা করলে আদালত দু‘পক্ষকেই নিষেধাজ্ঞা প্রদান করেণ বলে জানাগেছে। কালী মন্দির কমিটির সভাপতি সুকুমার মন্ডল জানান, শুক্রবার সকালে কোন আলোচনা ছাড়াই হাজী রহিম সাহেবের ছেলে ফরহাদ ও আছাদুল গাইন লোকজন নিয়ে মন্দিরের দখলে থাকা জমিতে ঘরবাড়ী বাঁধছেন। এদিকে মন্দির সংলগ্ন সরকারী জমিতে ঘরবাড়ী বাধার কথা শুনে ভারঃ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভুমি) মোঃ আব্দুল আউয়াল বলেন ইউনিয়ন সহকারী ভুমি কর্মকর্তাকে পাঠিয়ে নির্মান কাজ বন্ধ করেছেন বলে জানিয়েছেন। তবে এ নির্দেশনা না মেনে শুক্রবার বিকেলেও প্রতিপক্ষরা কাজ চলমান রেখেছেন বলে স্থানীয়রা আভিযোগ করলেও সরকারী জমির কথা অস্বিকার করে নিজেদের জমিতে ঘর বাঁধার কথা বলেছেন আছাদুল ও রহিম গাইনের ছেলে ফরহাদ হোসেন।