Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

চুয়াডাঙ্গার পৃথক ৪ সীমান্তে বিজিবি-বিএসএফ বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গার পৃথক ৪ সীমান্তে বিজিবি-বিএসএফ বিওপি কমান্ডার পর্যায়ে  পতাকা বৈঠক

চুয়াডাঙ্গার দামুড়হুদা ও জীবননগর উজেলার পৃথক ৪ সীমান্তে বিজিবি-বিএসএফ বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে সীমান্তের পৃথক পৃথক বিওপির দায়িত্বপূর্ন এলাকায় এসব পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লেঃ কর্ণেল এসএম মনিরুজামান, শনিবার বিকালে জানান, শনিবার সকাল ৯টা থেকে ৯টা ৪০মিনিট পর্যন্ত জেলার জীবননগর উপজেলার মেদেনীপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকার মেইন পিলার ৬৪ এর নিকট শুন্য রেখা বরাবর আইসিপি নামক স্থানে বিজিবি-বিএসএফ বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন মেদেনীপুর বিওপি কমান্ডার হাবিলদার রফিকুল ইসলাম এবং প্রতিপক্ষ বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দেন ১১৩ বিএসএফ ব্যাটালিয়নের টুংগী ক্যা¤প কমান্ডার এএসআই এমএস সারম। এরপর  সকাল ১০টা থেকে ১০টা ৪০ মিনিট পর্যন্ত একই উপজেলার ধোপাখালী 

বিওপির দায়িত্বপূর্ণ এলাকার মেইন পিলার ৭০/৩২-এস এর নিকট শুন্য রেখা বরাবর মাধবখালী নামক স্থানে বিজিবি-বিএসএফ বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে বিজিবি‘র পক্ষে নেতৃত্ব দেন ধোপাখালী বিওপি কমান্ডার হাবিলদার আব্দুল মতিন এবং প্রতিপক্ষ বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দেন ১১৩ বিএসএফ ব্যাটালিয়নের মেটেরী ক্যা¤প কমান্ডার এসআই একে মন্ডল। একই সময় জেলার দামুড়হুদা উপজেলার বারাদী বিওপির দায়িত্বপূর্ণ এলাকার মেইন পিলার ৮৩/১৪-টি এর নিকট শুন্য রেখা বরাবর বারাদী মাঠ নামক স্থানে বিজিবি-বিএসএফ বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে বিজিবি‘র পক্ষে নেতৃত্ব দেন বারাদী বিওপি কমান্ডার হাবিলদার মোঃ আব্দুর রহিম এবং প্রতিপক্ষ বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দেন ১১৩ বিএসএফ ব্যাটালিয়নের গোবিন্দ্রপুর ক্যা¤প কমান্ডার এসআই এখলাস চান। সর্বশেষ সকাল সাড়ে ১০টা থেকে ১১টা ১০ মিনিট পর্যন্ত দামুড়হুদা উপজেলার ফুলবাড়ী বিওপির দায়িত্বপূর্ণ এলাকার মেইন পিলার ৮৫/২৪-টি এর নিকট শুন্য রেখা বরাবর ফুলবাড়ী নামক স্থানে বিজিবি-বিএসএফ বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। উক্ত পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন ফুলবাড়ী বিওপি কমান্ডার হাবিলদার মোঃ মোখলেছুর রহমান এবং প্রতিপক্ষ বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দেন ১১৩ বিএসএফ ব্যাটালিয়নের হরেন্দ্রপুর ক্যা¤প কমান্ডার এসআই রুগুনাথ মন্ডল।

উল্লেখিত পতাকা বৈঠক সমূহে উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে সুস¤পর্ক বজায় থাকা, তারকাটার বেড়া না কাটা, ভারত হতে কোন মাদকদ্রব্য বাংলাদেশের অভ্যন্তরে না আসা, নারী ও শিশু পাচার না হওয়া এবং অবৈধভাবে কোন বাংলাদেশী/ভারতীয় নাগরিক সীমান্ত পারাপার না হয় সে ব্যাপারে আলোচনা হয়। পরিশেষে শান্তিপূর্ণভাবে পতাকা বৈঠক শেষ হয়।