Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

পাঁচ ফান্ডের লভ্যাংশ ঘোষণা অর্থ-বাণিজ্য

পাঁচ ফান্ডের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচটি মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি বোর্ড ইউনিট হোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। এসব মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট হোল্ডাররা নগদ ও বেনাস ইউনিট উভয় ধরনের লভ্যাংশ পাবেন। সবকটি ফান্ডের রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ সেপ্টেম্বর।

ফান্ড পাঁচটির ট্রাস্টি বোর্ড ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব ছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে বলে বৃহস্পতিবর ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে তথ্য প্রকাশ করা হয়েছে।


লভ্যাংশ ঘোষণা করা ফান্ড পাঁচটি হলো- ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড, ফার্স্ট জনতা ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড এবং এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড।

ট্রাস্ট ব্যাংক ফার্স্ট 
ট্রাস্টি ইউনিট হোল্ডারদের দুই শতাংশ নগদ ও আট শতাংশ বোনাস লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ফান্ডটি ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে ইউনিট প্রতি মুনাফা (ইপিইউ) করেছে এক টাকা আট পয়সা। বাজার মূল্যে ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ১১ টাকা ৮১ পয়সা।

আইএফআইসি ব্যাংক ফার্স্ট
ইউনিট হোল্ডারদের দুই শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটির ইউনিট প্রতি মুনাফা হয়েছে ৭৩ পয়সা। বজার মূল্যে ইউনিট প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১১ টাকা ২৬ পয়সা।

ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড
ইউনিট হোল্ডারদের দুই শতাংশ নগদ ও সাত শতাংশ বোনাস লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটির ইউনিট প্রতি মুনাফা হয়েছে ৯১ পয়সা। আর বাজার মূল্যে ইউনিট প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১২ টাকা এক পয়সা।

ফার্স্ট জনতা ব্যাংক
ইউনিট হোল্ডারদের দুই শতাংশ নগদ ও ছয় শতাংশ বোনাস লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত হিসাব বছরের ফান্ডটির ইউনিট প্রতি মুনাফা হয়েছে ৮৪ পয়সা। আর ইউনিট প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১১ টাকা ৩৬ পয়সা।

এক্সিম ব্যাংক ফার্স্ট
ইউনিট হোল্ডারদের দুই শতাংশ নগদ ও ৯ শতাংশ বোনাস লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটির ইউনিট প্রতি মুনাফা হয়েছে এক টাকা ১১ পয়সা। আর বাজার মূল্যে ইউনিট প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১১ টাকা ৫৯ পয়সা।

এই বিভাগের অন্যান্য খবর