Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

শৈলকুপার ট্রাক ব্যবসায়ী লিপটন গুম

৯ আসামীর বিরুদ্ধে মামলা নিতে আদালতের নির্দেশ ঝিনাইদহ

৯ আসামীর বিরুদ্ধে মামলা নিতে  আদালতের নির্দেশ

ঝিনাইদহ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) নিবিড় তদন্ত ও পরামর্শ মোতাবেক শৈলকুপার ট্রাক ব্যবসায়ী রিয়াজুল ইসলাম লিপটন (২৬) কে পরিকল্পিত ভাবে গুম করার বিষয়টি এজাহার হিসেবে রেকর্ড করার আদেশ দিয়েছে আদালত। ঝিনাইদহ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট প্রথম আদালতের বিচারক কাজী আশরাফুজ্জামান এই আদেশ দেন। বৃহস্পতিবার দুপুরে এ সংক্রান্ত একটি আদেশ ডাকযোগে শৈলকুপা থানায় পৌচেছে।

পিবিআইর তদন্তের পর মামলার বাদী নিখোঁজ লিপটনের পিতা আব্দুল খালেক গত ২৭ জুলাই ৯ জনকে আসামী করে একটি পিটিশন মামলা (০৩/১৮) দায়ের করেন। শুনানী শেষে মামলাটি এজাহার হিসেবে গ্রহন করে ৭ দিনের মধ্যে শৈলকুপা থানার ওসিকে আদালতকে অবহিত করার জন্য নির্দেশ দিয়েছেন। মামলায় প্রধান আসামী করা হয়েছে শৈলকুপা বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শারমিন আক্তার তানিয়াকে। এ ছাড়া কিত্তিনগর গ্রামের মোবারক মল্লিকের ছেলে শিহাবুল, মাঠপাড়ার মোজাহার মন্ডলের ছেলে শহিদুল, ঈশ্বরদীর কৈকন্ডা গ্রামের আমেজ প্রমানিকের ছেলে নজরুল ইসলাম, চরপাড়ার আফিল উদ্দীনের ছেলে জমির উদ্দীন, ধুলিয়াপাড়া গ্রামের আকুলের ছেলে পলাশ, কেষ্টপুর গ্রামের আব্দুল গফুরের ছেলে রিপন, কোর্টপাড়ার ফিরোজ খানের ছেলে সুমন খান ও জামশেদপুর গ্রামের এলাহী মন্ডলের ছেলে ফজলুর রহমানকে আসামী করা হয়েছে। এর আগে ঝিনাইদহ পিবিআইর এসআই গাবুর আলী সরদার একাধিক সাক্ষির সাক্ষ্য শেষে আদালতে দাখিল করা প্রতিবেদনে উল্লেখ করেন, আসামী শারমিন আক্তার তানিয়ার সাথে নিখোঁজ লিপটনের পরকীয়া ছিল।

সেই সুত্র ধরে লিপটন তানিয়ার বাড়িতে যাতায়াত করতো। নিখোঁজ হওয়ার দিন ও পরে তানিয়া তার ইটভাটার সরদার নজরুল ইসলামসহ একাধিক ব্যক্তির সাথ মোবাইলে কথা বলেন। বিষয়টি রহস্যজনক। কারন ইটভাটার সরদার নজরুলের কাছে কোন দিন তানিয়া কথা বলেন নি। ঘটনার দিন ৪ জানুয়ারী রাত ১০টার দিকে তানিয়া ফোন করে সরদারকে বলেন, কোন লোক যাতে বাইরে না যায় সে দিকে খেয়াল রাখতে। পর দিন লোকমুখে ভাটা সরদার জানতে পারে লিপটন নিখোঁজ হয়েছে। এতে প্রমানিত হয় লিপটনকে ইটভাটায় পুড়িয়ে মারা হয়েছে। জিআর মামলা রুজু করে তানিয়াসহ অন্যান্যদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করে লিপটন নিখোঁজ হওয়ার রহস্য উদঘাটনের অভিমত দেয় পিবিআই। বাদী আব্দুল খালেক অভিযোগ করেন, লিপটনের নিজের নামে দুইটি ট্রাক (ঢাকা মেট্রা-ট-১৮-৮৪৫৭ ও ঝিনাইদহ-ট-১১-১২৯৪) আত্মসাত করার জন্য তানিয়া তাকে ইটভাটার আগুনে পুড়িয়ে খুন করেছে। লিপটন নিখোঁজ হওয়ার পর থেকে তার দুইটি ট্রাকের ভাড়া আদায় করছেন তানিয়া। ট্রাক দুইটি এখনো পর্যন্ত গোপন রাখা হয়েছে।