Opu Hasnat

আজ ১৪ নভেম্বর বুধবার ২০১৮,

মোরেলগঞ্জে অর্ধ সহস্রাধিক শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গ বন্ধুর শাহাদাত বার্ষিকী পালন বাগেরহাট

মোরেলগঞ্জে অর্ধ সহস্রাধিক শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গ বন্ধুর শাহাদাত বার্ষিকী পালন

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার ১ পৌরসভা ও ১৬ ইউনিয়নের কলেজ, স্কুল ,মাদ্রাসা সহ  প্রায় অধ-সহ¯্রাধিক শিক্ষা  প্রতিষ্ঠানে যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে পালিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী। এসব প্রতিষ্ঠানে বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিত, কালোব্যাজ ধারণ, শোকর‌্যালি, রচনা ও চিত্রাংকন প্রতিযোগীতা, পুরষ্কার বিতরণী, আলোচনা সভা , মিলাদ মাহফিল, কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়েছে। 
 
  দিবসটি উপলক্ষ্যে মোরেলগঞ্জ সরকারী এসএম কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন অধ্যক্ষ শাহাবুদ্দিন তালুকদার, মোরেলগঞ্জ সরকারি বালিকা বিদ্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন মোহাম্মদ ফারুকুল ইসলাম, এসিলাহা মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত মিলাদ মাহফিল আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রধান শিক্ষক আব্দুল মালেক হাওলাদার। দিবসটি উপলক্ষ্যে সন্ন্যাসী মাধ্যমিক বালিকা বিদ্যালয় রচনা ও চিত্রাংকন প্রতিযোগীতা ,দেয়াল পত্রিকা প্রকাশ , দোয়া ও শোক সভার আয়োজন করে। শোক সভায় বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক মাহাবুব হোসেন শিকদার, সহকারী প্রধান শিক্ষক সায়লা পারভীন। এইচ ভি এস হাজী নূরউদ্দিন দাখিল মাদ্রাসায় দিবসটি উপলক্ষ্যে দোয়া মাহফিল ও আলোচনা সভায় বক্তব্য রাখেন, সুপার আব্দুল লতিফ, সহকারী শিক্ষক লুৎফর রহমান, জাহিদুল ইসলাম লিটন, ইবি প্রধান আব্দুল হালিম প্রমুখ।         
  
 অপরদিকে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিএসএস দাখিল মাদ্রাসায় কাঙ্গালী ভোজ ,দোয়া মাহফিল ও আলোচনা সভায় বক্তব্য রাখেন সুপার মো. অহিদুজ্জামান। দিবসটি উপলক্ষে শহীদ শেখ রাসেল মুজিব মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত শোকর‌্যালিতে অংশ গ্রহন করেন বলইবুনিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি খম লুৎফর রহমান, সাধারণ সম্পাদক কবির হোসেন, প্রধান শিক্ষক মো.শহিদুল ইসলাম সহ শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। এছাড়াও লতিফিয়া ফাযিল মাদ্রাসা, হাজী ইব্রাহিম স্মৃতি দাখিল মাদ্রাসা, ৭১ নং এসএস দোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১১২ নং দক্ষিণ সুতালড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ২৪৪ নং মধ্য পুটিখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ২৮৭ নং জামিরতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১১৫নং এম কাঠালতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১৭২ নং আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়, জেকে একাডেমী, ১১৮ নং সি বাদুরতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১২২ নং গাউঃছল হক সরকারি প্রাথমিক বিদ্যালয়, আব্দুর আজিজ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়, টাউন মাধ্যমিক বিদ্যালয়, মোরেলগঞ্জ সরকারি বালিকা বিদ্যালয়, দি লাইসিয়াম একাডেমি, এস এ ইন্টারন্যাশনাল ক্যাডেট একাডেমী, সোশ্যাল ডেবেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ),সাব- রেজিষ্ট্রারের কার্যালয়, উপজেলা মহিলা বিষয়ক অদিদপ্তর, একটি বাড়ী একটি খামার, মোরেলগঞ্জ ফায়ার সার্বিস, আবু হুরাইরাহ আদর্শ দাখিল মাদ্রাসা, সহরবানু ইয়াতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসা সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান অনুরুপ কর্মসূচি পালন করেছে।