Opu Hasnat

আজ ২৩ জুলাই মঙ্গলবার ২০১৯,

মাগুরায় বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন মাগুরা

মাগুরায় বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

মাগুরায় যথাযোগ্য মর্যাদায় জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস আজ পালিত হয়েছে। দিনটি পালন উপলক্ষে মাগুরা জেলা প্রশাসন ও জেলা আওয়ামীলীগ যৌথভাবে অভিন্ন কর্মসূচি নিয়ে জাতীয় পতাকা অর্ধনমিত করণ, শোক র‌্যালী, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন, আলোচনা সভা, মিলাদ মহফিল ও বিশেষ প্রার্থনার আয়োজন করে। 

দিনের শুরুতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার ও সংসদ সদস্য মেজর জেনারেল (অব) আব্দুল ওহাবের নেতৃত্বে শোক র‌্যালী বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জাতীর পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করে। এর পরে আছাদুজ্জামান অডিটোরিয়ামে আলোচনা সভা করে। সভায় বক্তৃতা করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, সংসদ সদস্য মেজর জেনারেল (অব) আব্দুল ওহাব, জেলা আওয়ামলীগের সভাপতি খান তানজেল হোসেন, সাধারণ সম্পাদক পংকজ কুমার কুন্ডু, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: রুস্তম আলী, মাগুরা জেলা প্রশাসক আতিকুর রহমান. পুলিশ সুপার খান রেজোয়ান হোসেন ও স্থানীয় নেতৃবৃন্দ। 

এছাড়াও শিশুদের রচনা ও চিত্রাংকন প্রতিযোগীতা, সকল মসজিদ মন্দিরে প্রার্থনা ও দোয়া মহফিল ও প্রামাণ্য চলচিত্র প্রদর্শন অনুষ্ঠিত হয়। জেলা সদর ছাড়াও  মাগুরার প্রতিটি উপজেলা সদরে অনুরুপ কর্মসূচি পালিত হয়েছে।