Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

জোয়ারের পানিতে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে দুর্ভোগ চট্টগ্রাম

জোয়ারের পানিতে চট্টগ্রাম মা  ও শিশু হাসপাতালে দুর্ভোগ

নগরীর আগ্রাবাদস্থ মা ও শিশু হাসপাতালের নিচ তলা।  ফ্লোর থেকে রোগীর বেডের উচ্চতা প্রায় ২ ফুট। ওই সমান উচ্চতায় দেওয়া হয় চিকিৎসাসেবা। কিন্তু ওই বেডের নিচ অর্ধ ফুট ডুবে থাকে জোয়ারের পানিতে। একদিকে ময়লা ও দুর্গন্ধযুক্ত পানি অন্যদিকে মশার উপদ্রব।  সবমিলিয়ে রোগ সারাতে এসে যেন রোগ বাড়ছে সেখানে। গতকাল সোমবার সকালে ও বিকেলে জোয়ারের পানিতে ডুবে ছিল হাসপাতালের জরুরি বিভাগ, অভ্যর্থনা বিভাগ, শিশু স্বাস্থ্য বিভাগ ও টিকিট কাউন্টার। এতে দুর্ভোগে পড়েছেন দূরদূরান্ত থেকে আসা রোগীরা।  এমনকি অনেকে বাধ্য হয়ে সেবা না নিয়েই ফিরতে হয়েছে।  

স্থানীয়রা জানান, ভারী বর্ষণ হলে-তো ডুবেই, জোয়ারের পানিতেও দিনে দুবার হাসপাতালের নিচতলা ডুবে থাকে। এসময় গোড়ালি সমান জলাবদ্ধতার সৃষ্টি হয় এখানে।
সীতাকুÐ থেকে চিকিৎসাসেবা নিতে আসা পারভিন আক্তার বলেন, গত শনিবার ছেলের পেট ব্যথা হওয়া হাসপাতালের শিশু স্বাস্থ্য বিভাগে তারা ভর্তি দেয়। কিন্তু এখানে একদিকে দুর্গন্ধযুক্ত ময়লা পানি অন্যদিকে মশার উপদ্রবে নিজেও অসুস্থ হয়ে গেছি।  

চট্টগ্রামের মা ও শিশু হাসপাতালের পরিচালক ডা. মো. নুরুল হক বলেন, হাসপাতালের পানি আসা বন্ধ করতে হলে পাশের সড়কগুলো উঁচু করতে হবে। আজকেও জোয়ারের পানির কারণে পানি মাড়িয়ে হাসপাতালে যাওয়া আসা করতে হয়েছে। এ ব্যাপারে প্রশাসনকে বারবার বলা হয়েছে।