Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

ফরিদপুরের সালথায় অপহরণের ৩দিন পর এনজিও কর্মী উদ্ধার ফরিদপুর

ফরিদপুরের সালথায় অপহরণের ৩দিন পর এনজিও কর্মী উদ্ধার

ফরিদপুরের সালথা উপজেলার বল্লভদি ইউনিয়নের ফুলবাড়িয়া বাজার ব্র্যাক শাখার ফিল্ড অর্গানাইজার লক্ষী রানী (২৯) নামে এক এনজিও কর্মীকে অপহরণের ৩দিন পর উদ্ধার করেছে সালথা থানা পুলিশ। লক্ষী রানী ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলার ঘাঘা গ্রামের মৃত শ্রী রাম চন্দ্র হালদারের মেয়ে বলে জানগেছে। 

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, লক্ষী রানী সালথা উপজেলার বল্লভদি ইউনিয়নের ফুলবাড়িয়া বাজার ব্য্রাক শাখায় ফিল্ড অর্গানাইজার হিসাবে ৮দিন আগে যোগ দান করেন। সে ঐ গ্রামের শাহীনের বাড়িতে ভাড়া থাকতো। গত শুক্রবার রাত আনুমানকি ২ টার দিকে লক্ষী রানীকে তার বাসার দরজা ভেঙ্গে অপহরন করে নিয়ে যায় কয়েকজন লোক। এ ব্যাপারে লক্ষী রানীর ভাই সাধন কুমার হালদার রবিবার সকালে সালথা থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে সালথা থানা পুলিশ সোমবার ভোর রাতে পার্শ্ববর্তী নগরকান্দা উপজেলার কাইচাইল ইউনিয়নের রানপাশা গ্রাম থেকে লক্ষী রানীকে উদ্ধার করে। এসময় অপহরণকারী সালথা উপজেলার ফুলবাড়িয়া গ্রামের মৃত যতীন্দ্র নাথ সাহার ছেলে কৃষ্ণ পদ সাহাকে আটক করা হয়। 

সালথা থানার উপ-পরিদর্শক এস আই আতিয়ার রহমান বলেন, এ ঘটনায় লক্ষী রানীর ভাই সাধন কুমার হালদার বাদী হয়ে সালথা থানায় একটি অপহরণ মামলা করেছেন। উদ্ধারকৃত লক্ষী রানীকে ডাক্তারী পরীক্ষার জন্য মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 
সালথা থানার অফিসার ইনচার্জ দেলোয়ার হোসেন খান বলেন, কৃষ্ণপদ সাহাসহ ৪ জনের বিরুদ্ধে একটি অপহরণ মামলা রুজু হয়েছে। 

সহকারী পুলিশ সুপার নগরকান্দা সার্কেল এফএম মহিউদ্দীন  বলেন, এনজিও কর্মী লক্ষী রানী অপহরণের ঘটনায় একজনকে আটক করা হয়েছে। ঘটনার সাথে আরো যারা জড়িত আছে তাদেরকে দ্রæত আটক করা হবে। আটককৃত কৃষ্ণপদ সাহাকে সোমবার আদালতে প্রেরণ করা হয়েছে।