Opu Hasnat

আজ ২৪ সেপ্টেম্বর সোমবার ২০১৮,

কালকিনিতে ১৪৪ধারা ভঙ্গ করে পাকা ভবন নির্মান মাদারীপুর

কালকিনিতে ১৪৪ধারা ভঙ্গ করে পাকা ভবন নির্মান

মাদারীপুরের কালকিনিতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মোঃ সামুচল হক হাওলাদার নামের এক অসহায় বৃদ্ধের জমি দখল করে পাকা ভবন নির্মান করেছে এক প্রভাবশালী। এ বিষয়টি নিয়ে আজ সোমবার ওই এলাকায় উভয় পক্ষের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়েছে। তবে থানা পুলিশ উভয় পক্ষকে শৃঙ্খলা বজায় রাখার জন্য নির্দেশ প্রদান করেন।

মামলা ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানাগেছে, উপজেলার রমজানপুর এলাকার দক্ষিন চরআইকান্দি গ্রামের মোঃ সামুচল হক হাওলাদারের দক্ষিন চরআইরকান্দি মৌজার ৬৫নং খতিয়ানের ৬৬৩নং দাগের ১৭ শতাংশ পৈত্রিক জমি রয়েছে। ওই জমিতে জোরপূর্বক দখল করে পাকা ভবন নির্মান কাজ শুরু করেন একই বাড়ির মিজানুর হাওলাদার। তাকে একাধিকবার বাধা প্রদান করা হলেও তিনি কোন কর্নপাত না করে ভবনের কাজ চালিয়ে যান।

কোন উপায়ন্ত না পেয়ে সামচুল হক হাওলাদার বাদী হয়ে মাদারীপুর কোর্টে একটি ১৪৪ধারা মামলা দায়ের করেন। এর সুত্র মতে আদালত কাউকে ওই জমিতে দখলে না যাওয়ার নিষেধাজ্ঞা জারি করেন। কিন্তু আদালতের এ নিষেধাজ্ঞাকে অমান্য করে রাতের আধারে মিজানুর হাওলাদার তার লোকজন নিয়ে ওই জমিতে পাকা ভবনের কাজ সম্পন্ন করেন। এবং কি সামুচল হকের পরিবারকে বাড়ি ছেড়ে চলে যাওয়ার জন্য একের পর এক হুমকি ধামকি দিয়ে আসছে মিজানুর হাওলাদার।

এ ঘটনায় সামুচল হক হাওলাদার কালকিনি থানায় অভিযোগ করেন। ভুক্তভোগী সামচুল হক হাওলাদার বলেন, আমার জমি জোরপূর্বক দখল করে নিয়েছে মিজানুর। আমি কোন বিচার পাচ্ছিনা। অভিযুক্ত মিজানুর হাওলাদার বলেন, আমি আমার জায়গায় পাকা ভবন করেছি। এ ব্যাপারে কালকিনি থানার এসআই বাবুল বসু বলেন, আমি উভয় পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রাখার নোটিশ জারি করেছি।