Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

মাগুরায় হত্যা মামলায় ৩ আসামির যাবজ্জীবন কারাদন্ড মাগুরা

মাগুরায়  হত্যা মামলায় ৩ আসামির যাবজ্জীবন কারাদন্ড

মাগুরায় ইবাদত আলী (৪০) নামের এক কৃষক হত্যা মামলার রায়ে মাগুরা জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান তিন আসামীকে দোষী সাভ্যস্থ করে গতকাল বিকালে জনাকির্ণ আদালতে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেছেন। 

আদালত সুত্রে জানা গেছে, মাগুরা সদর উপজেলার বুধোরপাড়া গ্রামের ইবাদত আলী নামের এক কৃষক কে গ্রাম্য দলাদলি ও শত্রুতার কারনে প্রতিপক্ষের লোকেরা প্রকাশ্য দিবালোকে ২৬ জুন ২০১০ তারিখে কুপিয়ে হত্যা করে। এঘটনার পরে ১১ জন কে আসামী করে মাগুরা থানায় হত্যা মামলা রুজু হয়। 

পুলিশ তদন্ত শেষে ৮ জন আসামীর নামে বিঞ্জ আদালতে অভিযোগ পত্র দাখিল করে। মামলা চলা কালে দুজন আসামী মারা যায়এবং আসামী শের আলী পলাতক থাকে। বিঞ্জ আদালত প্রয়োজনীয়  স্বাক্ষ্য প্রমান  ও শুনানী গ্রহন শেষে আসামী মহিউদ্দীন, মশারফ, ও শের আলী কে দোষী সাভ্যস্থ করে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডাদেশ এবং আসামী আব্দুল গণি ও জাহাঙ্গীর কে দোষী সাভ্যস্থ করে প্রত্তেককে তিন বছর করে কারাদন্ডাদেশ প্রদান করেন। 

মামলার অপর আসামী কে বেকশুর খালাশ প্রদান করেন। সরকার পক্ষে মামলা পরিচালনা করেন পিপি এ্যাডভোকেট কামাল হোসেন এবং আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এ্যাডভোকেট গোলাম নবী।