Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

ঝালকাঠিতে মফস্বল সাংবাদিক ফোরামের মানববন্ধন মিডিয়াঝালকাঠি

ঝালকাঠিতে মফস্বল সাংবাদিক ফোরামের মানববন্ধন

ঢাকাসহ সারা দেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে ঝালকাঠিতে মানববন্ধন করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ঝালকাঠি জেলা শাখা। রবিবার বিকেল ৩ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম’র ঝালকাঠি জেলা সভাপতি আজমীর হোসেন তালুকদার। বক্তব্য রাখেন, প্রবীন সাংবাদিক যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার দুলাল সাহা, দৈনিক দূরযাত্রা সম্পাদক ও সাংবাদিক সংস্থার জেলা সভাপতি জিয়াউল হাসান পলাশ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম’র ঝালকাঠি জেলা সহসভাপতি শফিউল আজম টুটুল, প্রথম আলোর জেলা প্রতিনিধি মাহমুদুর রহমান পারভেজ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম’র ঝালকাঠি জেলা সাধারন সম্পাদক রিয়াজুল ইসলাম বাচ্চু ও রিপোটার্স ইউনিটির সভাপতি এইচ এম বাদল।  মানববন্ধনে বক্তারা অবিলম্বে সাংবাদিক নির্যাতনের সাথে জড়িতদের চিহ্নিত করে বিচারের দাবী জানান। এদিকে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম’র মানববন্ধনে জাতীয় সাংবাদিক সংস্থা, টেলিভিশন সাংবাদিক সমিতি ও রিপোটার্স ইউনিটি সংহতি প্রকাশ করেছে। অপরদিকে একই দাবিতে মানবন্ধন করেছে রাজাপুর উপজেলার গণমাধ্যম কর্মীরা। 

রোববার দুপুরে রাজাপুর প্রেসক্লাবের সামনে  আধা ঘণ্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশ  কর্মসূচি পালন করা হয়েছে। এসময় মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন, রাজাপুর  প্রেস ক্লাব ও বিএমএসএফ রাজাপুর শাখা সভাপতি মোঃ আহসান হাবিব সোহাগ, দৈনিক বর্তমান ও বাংলাদেশের খবর পত্রিকার রাজাপুর প্রতিনিধি ও বিএমএসএফ এর সাধারণ সম্পাদক মোঃ সাইদুল ইসলাম ফরাজি প্রমুখ। এ সময় প্রিন্ট ও অন লাইন সাংবাদিকবৃন্দ মানববন্ধনে উপস্থিত ছিলেন। 

বক্তারা বলেন, দেশব্যাপী সাংবাদিকরা নির্যাতন হচ্ছে। বিভিন্ন সময় ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে হয়রানি করা হয়। এসব পরিস্থিতি মোটেও কাম্য নয়। মামলা-হামলা করে সাংবাদিকদের সত্য প্রকাশে অবরুদ্ধ করা যাবে না। রাজধানীতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদ ও জড়িতদের গ্রেফতারের দাবি জানানো হয় সমাবেশে।