Opu Hasnat

আজ ১৮ আগস্ট শনিবার ২০১৮,

শোক দিবসে চট্টগ্রাম শিশু একাডেমির ব্যাপক কর্মসূচি চট্টগ্রাম

শোক দিবসে চট্টগ্রাম  শিশু একাডেমির  ব্যাপক কর্মসূচি

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৮ উদযাপন উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমি চট্টগ্রাম ব্যাপক কর্মসূচির আয়োজন করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে কোরআন খতম, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ, মিলাদ মাহফিল, দোয়া মাহফিল, বঙ্গবন্ধু বিষয়ক পুস্তক প্রদর্শনী এবং  বিক্রয় উৎসব। 

১৪ আগস্ট মঙ্গলবার বিকেল ৪টায় তিনটি বিভাগে  চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে নার্সারি থেকে ৪র্থ শ্রেণি বা সমমানের ছাত্রছাত্রীদের জন্য বিষয় : ইচ্ছেমত। ‘খ’ বিভাগে ৫ম শ্রেণি থেকে ৭ম শ্রেণি বা সমমানের ছাত্রছাত্রীদের জন্য বিষয় : বঙ্গবন্ধু ও বাংলাদেশ। ‘গ’ বিভাগে ৮ম শ্রেণি থেকে ১০ম শ্রেণি বা সমমানের ছাত্রছাত্রীদের জন্য বিষয় : বঙ্গবন্ধুর প্রতিকৃতি।  একই দিন বিকেল ৫টায় ৭ম শ্রেণি থেকে ১০ম শ্রেণি বা সমমানের ছাত্রছাত্রীদের  অংশগ্রহণে অনুষ্ঠিত হবে উপস্থিত রচনা প্রতিযোগিতা। প্রতিযোগিতার বিষয় : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

 ১৫ আগস্ট  বুধবার  সকাল ৯টায় কোরআন খতম, আলোচনা সভা ও মিলাদ মাহফিল। এরপর জেলা প্রশাসন আয়োজিত শোক দিবসের র‌্যালিতে অংশগ্রহণ, সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমির বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, পুরস্কার বিতরণ এবং বেলা ১টায় শিশু বিকাশ কেন্দ্রে উন্নত মানের খাবার পরিবেশন। এছাড়া ১৩, ১৪ ও ১৫ আগস্ট সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বঙ্গবন্ধু বিষয়ক গ্রন্থের প্রদর্শনী ও বিক্রয় উৎসব। চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আগ্রহী শিশু/প্রতিষ্ঠান প্রধানদের আগামী ১৩ আগস্ট সোমবার অফিস চলাকালীন সময়ের মধ্যে শিশু একাডেমিতে এসে  নাম জমা দেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।