Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

কালকিনিতে মামলার সাক্ষীকে কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগ মাদারীপুর

কালকিনিতে মামলার সাক্ষীকে কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগ

মাদারীপুরের কালকিনিতে আলোচিত আলামীন হত্যা মামলার প্রধান সাক্ষী এনামুল ফকিরকে কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। আজ বৃহস্পতিবার সকালে এ হত্যা চেষ্টার প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছে ভুক্তভোগীর পরিবার। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

ভুক্তভোগী পরিবার সুত্রে জানাগেছে, উপজেলার বাশগাড়ী এলাকার মধ্যেচড় গ্রামের যুবক আলামীনকে সম্প্রতি রাতের আধারে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা করে একটি বাগানের পাশে ফেলে রাখে দূর্র্বৃত্তরা। এ হত্যা মামলার প্রধান সাক্ষী হন একই এলাকার মজিবর ফকিরের ছেলে এনামুল ফকির। সে ওই মামলার সাক্ষী হওয়ায় একই এলাকার আকতার শিকদার, মামুন শিকদার ও ইসমাইল শিকদারসহ বেশ কয়েকজন মিলে তাকে গত বুধবার সন্ধ্যায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। পরে খাশেরহাট পুলিশ ফাড়ির সদস্যরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তার এ হাসপাতালে ভর্তির খবর শুনে পূনরায় আহত এনামুল ফকিরকে বুধবার রাতে আকতার শিকদার ও মামুন শিকদার হাসপাতালে বেডে গিয়ে হত্যার চেষ্টা চালিয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ মোতায়ন করা হয়। এ হত্যা চেষ্টার ঘটনায় কালকিনি থানায় একটি মামলা দায়ের করেছেন ভুক্তভোগীর ভাই রেজাউল ফকির।

ভুক্তভোগীর ভাই রেজাউলে ফকির সাংবাদিক সম্মেলনে অভিযোগ করে বলেন, আমার আহত ভাইকে ভর্তি করলে হাসপাতালে বেডে গিয়ে হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি আহসানুল হকের মদদে আকতার শিকদার ও মামুন শিকদার পূনরায় হত্যার চেষ্টা করে। আমি ওই সিআইডি কর্মকর্তাসহ সকলের বিচার দাবি জানাই।

অভিযুক্ত আকতার শিকদারের সাথে এ বিষয় যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। 

এ ব্যাপারে কালকিনি থানার ওসি কৃপা সিন্ধু বালা বলেন, মামলার সাক্ষী এনামুল ফকিরকে হত্যা চেষ্টার ঘটনায় থানায় একটি মামলা নেয়া হয়েছে।