Opu Hasnat

আজ ২৬ এপ্রিল শুক্রবার ২০২৪,

সৈয়দপুরের পল্লীতে ভয়াবহ অগ্নিকান্ডে ২০ ঘর পুড়ে ছাই নীলফামারী

সৈয়দপুরের পল্লীতে ভয়াবহ অগ্নিকান্ডে ২০ ঘর পুড়ে ছাই

নীলফামারীর সৈয়দপুর থেকে সৈয়দা রুখসানা জামান শানু : নীলফামারীর সৈয়দপুরের পল্লীতে ভয়াবহ অগ্নিকান্ডে ১০টি পরিবারের ২০ ঘর পুড়ে ছাই হয়েছে। সেই সাথে নগদ অর্থ আসবাবপত্র, ধান, চাল, গবাদিপশুসহ ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গত মঙ্গলবার দিবাগত রাত ১টার সময় ওই অগ্নিকান্ডটি ঘটে বলে জানা যায়।

সৈয়দপুর উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের পূর্ব বেলপুকুর সুতারপাড়ায় মোকছেদ আলীর গোয়াল ঘরে লাগানো কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়ে দ্রুত এলাকায় ছড়িয়ে পড়ে। এতে করে ১০টি পরিবারের ২০টি কাঁচা ও টিনের ঘর পুড়ে ছাই হয়। খবর পেয়ে দমকল বাহিনী ঘটনাস্থলে পৌছে আগুন আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। 

কাশিরাম বেলপুকুর ইউপি চেয়ারম্যান এনামুল হক চৌধুরী জানান, রাতের ওই অগ্নিকান্ডে পরিবারের লোকজন কোন কিছু বাঁচাতে পারেনি। অগ্নিকান্ডে নগদ অর্থ, আসবাবপত্র, হাঁস-মুরগি ও গরু পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ১৫ লাখ হবে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। 

সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বজলুর রশীদ জানান, অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে উপজেলা পরিষদের পক্ষ থেকে বুধবার (৮ আগষ্ট) প্রত্যেক পরিবারকে তিন হাজার টাকা, শাড়ি, লুঙ্গি, শুকনো খাবার বিতরণ করা হয়েছে। বিষয়টি জেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে। 

সৈয়দপুর দমকল বাহিনীর সিনিয়র স্টেশন অফিসার মাহমুদুল হাসান জানান, অগ্নিকান্ডে পরিবারগুলো কোন কিছু বাঁচাতে পারেননি। অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতি নিরুপনে দমকল বাহিনী কাজ করছে বলে জানান তিনি।