Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

উইন্ডিজকে ১৮৫ রানের টার্গেট দিলো টিম টাইগারস খেলাধুলা

উইন্ডিজকে ১৮৫ রানের টার্গেট দিলো টিম টাইগারস

ফ্লোরিডায় টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে শক্তিশালী উইন্ডিজকে ১৮৫  রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেটে ১৮৪ রান করেছে টাইগাররা।

টস জিতে ব্যাট করতে নেমে তামিম ইকবাল ও লিটন দাসের ব্যাটে শুভ সূচনা পায় টিম বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করেন লিটন দাস। তার এই ইনিংসে ৩টি ছক্কা ও ৬টি চারের মারা রয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ৩২ রান করে অপরাজিত থাকেন মাহমুদ উল্লাহ রিয়াদ। মাত্র ২০ বলে ১ ছক্কা ও ৪টি চারে এ রান করেন তিনি। ব্যক্তিগত ২১ রানে সাজঘরে ফিরে যান তামিম ইকবাল।

সোমবার (৬ আগস্ট) বাংলাদেশ সময় ভোর ৬টা থেকে ম্যাচটি শুরু হয়। সিরিজি নির্ধারণী এ ম্যাচে দ্বিতীয় ম্যাচের একাদশ নিয়েই মাঠে নেমেছে বাংলাদেশ।

তামিম ইকবারে পর ক্রিজে আসেন সৌম্য সরকার তবে তিনি বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি। ব্যক্তিগত ৫ রানে আউট হন তিনি। তখন দলীয় রান ছিলো ৬৬।এরপর দলের হাল ধরতে মাঠে নামেন মুশফিক। কিন্তু তিনিও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি দলীয় ৯৭ ও ব্যক্তিগত ১২ রানে প্যাভিলিয়নে ফিরে যান তিনি।

এরপর ব্যক্তিগত ৬১ রানে আউট হন লিটন দাস।দলের যখন ১০২ রানে ৪ উইকেট তখন রিয়াদকে সঙ্গী হতে ক্রিজে আসেন অধিনায়ক সাকিব আল হাসান। তবে তার ইনিংসটি বেশি দূর এগোয়নি।

দলীয় ১৪৬ ও ব্যক্তিগত ২৪ রানে আউট হন তিনি। সাকিব আউটের পর আরিফুল হককে সাথে নিয়ে দলের রানের চাকা সচল রাখতে ব্যাট করে যান রিয়াদ।