Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

আরও ৩ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু জাতীয়

আরও ৩ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

  পবিত্র হজ পালন করতে গিয়ে আরও তিন বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে। তারা হলেন দিনাজপুর সদরের মো.আখতারুজ্জামান (৬২), বরিশাল বাকেরগঞ্জ ভরপাশা গ্রামের এম এ বারাক হাওলাদার (৬৩) ও কিশোরগঞ্জ হোসাইনপুরের সাহেদল গ্রামের মো. মতিউর রহমান (৫৯)। এ তিনজনকে নিয়ে চলতি বছর পবিত্র হজ পালন করতে গিয়ে মোট আটজন হজযাত্রী মারা গেলেন। এদের সবাই মক্কায় মারা যান।

ধর্ম মন্ত্রণালয়ের অধীনে মক্কা থেকে প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এ তথ্য জানা গেছে।

গত শুক্রবার (২৭ জুলাই) মো. মতিউর রহমান মারা যান। তার পিলগ্রিম আইডি ১৪৫৩১৪১ ও পাসপোর্ট নম্বর বিকিউ ০৩৮৯৬৫৪। তিনি সেরাপ অ্যাভিয়েশন সার্ভিসেসের (হজ লাইন্সেস নম্বর ১৪৫৩) মাধ্যমে ২৬ জুলাই সৌদি এয়ারলাইন্স যোগে সৌদি যান।

শনিবার (২৮ জুলাই) এম এ বারাক হাওলাদার মারা যান। তার পিলগ্রিম নম্বর ০২৮৬০৩৮ ও পাসপোর্ট নম্বর বিএম ০৪৪৪৮২৭। তিনি বিলাস ট্রাভেলস অ্যান্ড ট্যুরসের (হজ লাইন্সেস নম্বর ০২৮৬) মাধ্যমে ২৪ জুলাই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যোগে সৌদি আরব যান।

শনিবার মো. আখতারুজ্জামান নামে আরও একজন মারা যান। তার পিলগ্রিম আইডি নম্বর ০৩৪৭১৭৭ ও ও পাসপোর্ট নম্বর বিকিউ ০৯৩২৩৭৮। তিনি আকাবা ইন্টারন্যাশনালের (হজ লাইসেন্স নম্বর ০৩৪৭) মাধ্যমে ২৪ জুলাই সৌদি এয়ারলাইন্সে সৌদি পৌঁছান।

এর আগে যে পাঁচজন মারা যান

আবদুর রহমান আকন্দ। মারা যান ২৫ জুলাই। তার পিলগ্রিম আইডি নম্বর ১৪৯৪১১২ ও পাসপোর্ট নম্বর ওসি ৯১৮৭৮২৫। তিনি এহসান অ্যাভিয়েশন হজ এজেন্সির (হজ লাইসেন্স নম্বর ১৪৯৪) মাধ্যমে গত ১৮ জুলাই সৌদি আরব যান।

আবদুল হালিম আকন্দ। মারা যান ২৪ জুলাই। তার পিলগ্রিম আইডি নম্বর ১২৪৪২১২ ও পাসপোর্ট নম্বর বিআর ০৫০৯০৫৩। তিনি সানলাইন ট্রাভেলস লিমিটেডের (হজ লাইসেন্স নম্বর ১২৭৭) মাধ্যমে ২০ জুলাই সৌদি পৌঁছান।

২৩ জুলাই মারা যান জামালপুর জেলার সদর থানার শাহবাজপুর গ্রামের বাসিন্দা মো. আবুল কালাম আজাদ (৬০)। তার পাসপোর্ট নম্বর বিটি ০২৯৯৪৬৬।

১৮ জুলাই মানিকগঞ্জের মো. আবদুস সাত্তারের (৬৯) মৃত্যু হয়। তার পাসপোর্ট নম্বর বিএন ০৫৪০০০৮। ১৫ জুলাই মুত্যু হয় নারায়ণগঞ্জের মোহাম্মদ আমির হোসেনের (৫৪)। তার পাসপোর্ট নম্বর বিআর ০৯৪৭১৩১।