Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪ সারাবাংলা

তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪

 খুলনার মহেশ্বরপাশা এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী ইমরান ওরফে রকি (৩৮) নিহত হয়েছেন। এছাড়া রাজশাহী ও যশোরেও ‘বন্দুকযুদ্ধে’ ৩ জন নিহত হয়েছেন। ফলে তিন জেলায় বন্দুকযুদ্ধে নিহতের মোট সংখ্যা দাঁড়ালো ৪ জন।
 
খুলনায় মঙ্গলবার গভীর রাতে এ বন্দুকযুদ্ধের ঘটনার পর র‌্যাব ঘটনাস্থল থেকে একটি রিভলবার, তিন রাউন্ড গুলি ও ৩০৮ পিস ইয়াবা উদ্ধার করেছে।
 
র‌্যাব-৬ এর এএসপি বজলুর রশিদ জানান, মঙ্গলবার রাত দেড়টার দিকে র‌্যাবের একটি দল নগরীর মহেশ্বরপাশা এলাকায় টহলে বের হয়। এ সময় একটি মোটরসাইকেলে তিনজন যুবকেকে দ্রুত ছুটতে দেখে তাদেরকে দাঁড়ানোর জন্য সংকেত দেয় র‌্যাব। কিন্তু তারা না দাঁড়িয়ে মোটরসাইকেলে গতি বাড়িয়ে দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।
 
তিনি জানান, বিষয়টি র‌্যাবের কাছে সন্দেহজনক মনে হলে র‌্যাব তাদের পিছু নেয়। এ সময় তারা র‌্যাবের গাড়ি লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। র‌্যাবও এ সময় পাল্টা গুলি চালায়। গোলাগুলির একপর্যায়ে মো. ইমরান ওরফে রকি গুলিবিদ্ধ হয়। বাকি দুইজন পালিয়ে যায়। ইমরানকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
 
র‌্যাব জানায়, নিহত রকি নগরীর দৌলতপুর থানার দেয়ানা এলাকার তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী শেখ মিজানুর রহমান ওরফে হাতকাটা মিজার ছেলে। তার বিরুদ্ধে হত্যা ও মাদক মামলাসহ ৬-৭টি মামলা রয়েছে।
 
এদিকে রাজশাহীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সাজ্জাদ হোসেন নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে নগরীর দামকুড়া থানার কসবা এলাকায় এ ঘটনা ঘটে।
 
এছাড়া যশোরে ডাকাতদের মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। বুধবার ভোরে যশোর-মনিরামপুর সড়কের কানাইতলায় এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠিয়েছে।