Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

গোপালগঞ্জ জেলা বৃক্ষমেলায় বশেমুরবিপ্রবি'র প্রথম স্থান অর্জন শিক্ষা

গোপালগঞ্জ জেলা বৃক্ষমেলায় বশেমুরবিপ্রবি'র প্রথম স্থান অর্জন

গোপালগঞ্জ জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও বনবিভাগ কর্তৃক আয়োজিত `বনজ ও ফলদ বৃক্ষমেলা-২০১৮'- তে অংশ নেওয়া স্টলগুলোর মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) স্টল প্রথম স্থান অর্জন করেছে।

গত ১৯ থেকে ২৩ জুলাই, মোট ৫ দিনব্যাপি আয়োজিত এ বৃক্ষমেলায় গোপালগঞ্জ জেলার বিভিন্ন স্থান হতে প্রায় ৩০ টি স্টল অংশ নেয়। এতে করে বৃক্ষমেলায় বিভিন্ন দুর্লভ প্রজাতির হরেক রকম বাহারি সৌন্দর্য্যবর্ধনকারী গাছ প্রদর্শনের জন্য বশেমুরবিপ্রবি'র স্টলটি সহজেই আয়োজনকারী প্রতিষ্ঠান ছাড়াও ক্রেতা ও বিক্রেতাদের দৃষ্টিনন্দন বৃক্ষসৌন্দর্য উপহার দিতে সমর্থ দেয়।

গতকাল সোমবার (২৩ জুলাই) বিকেলে গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুলাহ আল বাকী, জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এবং বনবিভাগের যৌথ উদ্যোগে আয়োজিত ‘ফলদ ও বনজ বৃক্ষমেলা-২০১৮'- এর প্রথম স্থান অর্জনকারী প্রতিষ্ঠান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) স্টল 'প্রযুক্তি নার্সারির' হাতে তুলে দেওয়া হয়। এই পুরস্কার প্রাপ্তিতে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষমণ্ডলী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও সাধারণ শিক্ষার্থীরা অানন্দ প্রকাশ করেছেন। উল্লেখ্য, এরই মধ্যে বিশ্ববিদ্যালয়টি নানান প্রজাতির বৃক্ষ সমারোহে দেশের অন্যতম উদ্ভিদ সংগ্রশালায় পরিগণিত হয়েছে।